Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পাবনা জেনারেল হাসপাতালে ২৪ ঘন্টায় আরও ৩৬ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৯, ৪:৫৬ পিএম

পাবনা জেনারেল হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ৩৬ জন ডেঙ্গু আক্রান্ত রোগে আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। নারী-পুরুষ ও শিশু মিলয়ে এখন এই হাসপাতালে ৫৬ জন ডেঙ্গু রোগী রয়েছেন। ভালো হয়ে বাড়ি চলে যাওয়ার পর আবার নতুন ডেঙ্গু রোগে নতুন রোগী আসছেন। পাবনা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা: আল আকসাদ মাসুর আনান আজ শনিবার বিকাল ৪টায় এই তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, উপজেলা পর্যায়ে ডেঙ্গু রোগ দেখা দিয়েছে। জেলার ফরিদপুর স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ১৩ জন ডেঙ্গু রোগী ভর্তি হন গত ৪৮ ঘন্টায়। এদের মধ্যে ২ জনকে পাবনা জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। অন্যরা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে চিকিৎসা নিয়ে আজ বাড়ি চলে গেছেন। রাজধানী থেকে পবিত্র ঈদুল আযহায় মানুষজন পাবনায় আসতে শুরু করেছেন। উপজেলা হাসপাতালে এবং জেনারেল হাসপাতালে ডেঙ্গু আক্রান্তদের মধ্যে অনেকের ট্রাভেলিং ইতিহাস আছে আবার স্থানীয়ভাবেও আক্রন্ত হয়েছেন। পাবনার সিভিল সার্জন মেহেদী ইকবাল জানিয়েছিলেন, এ পর্যন্ত ১০টি স্থানে এডিস মশার লার্ভা ধ্বংস করা হয়েছে। স্থানীয় স্বাস্থ্য বিভাগ আতঙ্কিত না হয়ে সাবধান থাকতে পরামর্শ দিচ্ছেন। সবশেষ পাওয়া খবরে জানা গেছে, এডিস মশা নির্মলের ওষুধ এখনও পাবনা পৌঁছেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ