Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আড়াইহাজারে গার্মেন্টে হামলা ভাঙচুর : আহত ২৫ কয়েক কোটি টাকার ক্ষতি

প্রকাশের সময় : ৯ জুন, ২০১৬, ১২:০০ এএম

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : আড়াইহাজারে একটি রপ্তানিমুখী গার্মেন্টে হামলা ও ভাংচুর করেছে উত্তেজিত গ্রামবাসী ও এলাকার শ্রমিকরা। বুধবার দুপুরে উপজেলার জালাকান্দিতে অবস্থিত বোনাফাইট নিটিং মিলে এই ঘটনা ঘটে। জানা গেছে, কয়েক দিন আগে মিলে কর্মরত শ্রমিক পারভেজ, ইব্রাহিম, নুরুন্নবী, ছিয়াম সুতার বিম কেটে ফেলে। এতে ম্যানেজার শ্রমিকদের বিচার করতে গেলে মালিক পক্ষের লোকজনের সাথে তর্ক-বিতর্ক হয়। এই ঘটনায় শ্রমিকরা উল্টো ম্যানেজারের বিচারের দাবী করলে বুুধবার স্থানীয় ইউপি চেয়ারম্যানের কার্যালয়ে মালিক পক্ষকে হাজির হওয়ার জন্য বলা হয়। এ সময় মালিক পক্ষের কোনো লোক হাজির না হলে বগাদী গ্রামের রেজাউল মেম্বারের নেতৃত্বে এলাকাবাসী মিলের ভিতরে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর চালায়।
মিলের স্টোর অফিসার জাহাঙ্গীর জানান, শ্রমিকরা স্কেচ ২ মেশিনসহ ব্যাপক ভাংচুর চালায়। আগুনে পুড়ে দেয় সুতা, শ্রমিকদের থাকার ঘর। মিলের সকল গ্লাস ভেঙে ফেলা হয়। এতে অন্তত ৭ কোটি টাকার ক্ষতি হয়েছে। আড়াইহাজার থানার ওসি সাখাওয়াত হোসেন জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। তিনি আরো জানান, মিলের ব্যাপক ক্ষতি হয়েছে। ফাতেমা বেগম, কামেরুন, আজিজুলসহ ২৫ জন আহত হয়। তাদের হাসপাতলে ভর্তি করা হয়েছে। মালিক পক্ষ জানায়, মিলটিতে ১ হাজার শ্রমিক কর্মরত ছিল। বর্তমানে শ্রমিকরা ভয়ে চলে যাওয়ায় মিলটি বন্ধ রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আড়াইহাজারে গার্মেন্টে হামলা ভাঙচুর : আহত ২৫ কয়েক কোটি টাকার ক্ষতি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ