Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

পদ্মা পারের অপেক্ষায় ৪ শতাধিক গাড়ি

মুন্সীগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৯, ১২:২৪ পিএম

মুন্সীগঞ্জের শিমুলিয়ায় চার শতাধিক গাড়ি পদ্মা পারের অপেক্ষায় রয়েছে। এগুলোর বেশির ভাগই ব্যক্তিগত গাড়ি, আর কিছু রয়েছে ট্রাক।
বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের এজিএম মো. নাসির উদ্দিন জানান, আজ শনিবার সকাল থেকেই এ ঘাটে ঘরমুখো মানুষের ঢল নামে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে চাপ কমে আসে।

১৭টি ফেরি, ৮৮টি লঞ্চ ও তিন শতাধিক স্পিডবোট দিয়ে যাত্রী ও যানবাহন পার করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, বেলা ১১টার দিকে ঘাটে কোনো বাস পার হওয়ার অপেক্ষায় ছিল না। তবে প্রায় সাড়ে ৩০০ ব্যক্তিগত গাড়ি ও ট্রাকসহ বিভিন্ন রকম চার শতাধিক যান পার হওয়ার অপেক্ষায় রয়েছে।

এখন পদ্মায় স্রোত কম। তাই দ্রুত ফেরি চলতে পারছে। এ পথে কোনো রকম হয়রানি ছাড়াই যাত্রীরা বাড়ি ফিরছেন। তবে সকালে লঞ্চ ও স্পিডবোট ঘাটে অসংখ্য যাত্রীকে অপেক্ষায় দেখা গেছে। যখনই ওপার থেকে কোনো খালি লঞ্চ বা স্পিডবোট ঘাটে ভেড়ে, তখনই যাত্রীরা হুমড়ি খেয়ে পড়ে। লঞ্চে অতিরিক্ত যাত্রী বহনের অভিযোগ করেছেন অনেকে। এসব যাত্রী জীবনের ঝুঁকি নিয়েই অতিরিক্ত যাত্রী হয়ে পদ্মা পাড়ি দিচ্ছেন। তবে ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাব, কোস্ট গার্ড, ফায়ার সার্ভিস, আনসার, রোভার স্কাউট ও মেডিকেল টিম ঘাটে সার্বক্ষণিকভাবে কাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুন্সীগঞ্জ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ