Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মাশরাফির বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করা চিকিৎসকের বদলি বাতিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৯, ১২:১৩ পিএম

গত ২৫ এপ্রিল হাসপাতাল পরিদর্শনের সময় চিকিৎসকদের অনুপস্থিতির একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়ায়, মাশরাফির বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করলে তাকে বদলির ওই আদেশ দেয়া হয়।


মাশরাফিকে নিয়ে মন্তব্য করা চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের শিশু ক্যান্সার বিশেষজ্ঞ এ কে এম রেজাউল করিমের বদলি আদেশ বাতিল করা হয়েছে।

বৃহস্পতিবার ( ৮ আগস্ট) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এ আদেশ জারি করে।

গত ২৫ এপ্রিল মাশরাফি বিন মতুর্জা নড়াইল সদর হাসপাতাল পরিদর্শন করেন। এসময় চিকিৎসকদের অনুপস্থিতি সংক্রান্ত একটি ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এরই পরিপ্রেক্ষিতে মাশরাফির বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর মন্তব্য করেন চমেকের শিশু, হেমাটোলজি ও অনকোলজি বিভাগের ওই অধ্যাপক। এরপরই তাকে রাঙামাটি মেডিকেল কলেজ হাসপাতালে বদলি করা হয়।

এরপর গত ৬ জুন (বৃহস্পতিবার) তাকে ওই হাসপাতালে যোগ না দেওয়ার কারণে একটি কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। তবে এ বদলির কারণে ভোগান্তিতে পড়ে রোগীরা।

তবে পরবর্তীতে বদলি প্রসঙ্গে রেজাউল করিমের কাছে কল দিয়ে দু:খ প্রকাশ করেন মাশরাফি। সেসময় বদলি আদেশ স্থগিতের আশ্বাসও দেন তিনি। এরই জের ধরে গত ৮ আগস্ট তার বদলির আদেশ বাতিল করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ