Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিকাশের ই-কেওয়াইসি চালু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৯, ১:২৮ এএম


এখন থেকে তাৎক্ষণিকভাবেই খোলা যাবে বিকাশ অ্যাকাউন্ট। ই-কেওয়াইসি (ইলেক্ট্রনিক-নো ইয়োর কাস্টমার)-এর মাধ্যমে গ্রাহকের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) স্ক্যান করে এবং ছবি তুলে কয়েক মিনিটের মধ্যেই নতুন অ্যাকাউন্ট খোলা যাচ্ছে এই পেপার-লেস ডিজিটাল নিবন্ধণ পদ্ধতিতে।

এ পদ্ধতিতে অ্যাকাউন্ট খোলার সময় তাৎক্ষণিক ভাবে গ্রাহকের তথ্যের সাথে জাতীয় নির্বাচন কমিশনের এনআইডি ডাটাবেজ -এ রক্ষিত তথ্যের সত্যতা যাচাই (ভেরিফাই) করেই নতুন বিকাশ অ্যাকাউন্ট নিবন্ধণ এবং এর সকল সেবা ব্যবহার করা সম্ভব হচ্ছে। এভাবে ই-কেওয়াইসি দিয়ে ঝামেলাহীন, দ্রæত এবং ভেরিফাইড অ্যাকাউন্ট খুলে গ্রাহক এবং বিকাশ উভয়েরই যেমন সময়ের সাশ্রয় হচ্ছে, তেমনি অ্যাকাউন্টগুলোর নিরাপত্তা আরো সুদৃঢ় হচ্ছে। গত ১০ জুলাই চালু হওয়ার পরে বর্তমানে সারাদেশে ২৬ হাজার এজেন্ট, প্রায় ৩০০টির মত বিকাশ কেয়ার, বিকাশ সেন্টার এবং ডিস্ট্রিবিউটর অ্যাকুইজেশন ম্যানেজার এর কাছে ই-কেওয়াইসি এর মাধ্যমে নতুন অ্যাকাউন্ট খোলার সুবিধা নেয়া যাচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিকাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ