Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইনোভেশন অ্যাওয়ার্ডে চারটি পুরস্কার জিতলো বিকাশ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:০৫ পিএম

পঞ্চমবারের মতো আয়োজিত বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড ২০২৩-এ চারটি ক্যাটাগরিতে ইনোভেশন অ্যাওয়ার্ড জিতেছে দেশের সবচেয়ে বড় এমএফএস সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ। ডিজিটাল সেভিংস, পেওনিয়ারের মাধ্যমে রেমিটেন্স সেবা এবং বিকাশ পেমেন্ট স্পিকারের মত উদ্ভাবনী ও সৃজনশীল সেবায় বিভিন্ন ক্যাটগরিতে চারটি পুরস্কার জিতেছে প্রতিষ্ঠানটি।

 

বিকাশ অ্যাপ থেকে তিনটি ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠানের সেভিংস প্রদানের মতো উদ্ভাবনী সেবার জন্য ‘বেস্ট প্রসেস ইনোভেশন” পুরস্কার, ফ্রিল্যান্সারেদের জন্য পেওনিয়ার টু বিকাশ সেবা নিয়ে ফ্রিল্যান্সার কমিউনিটিতে এনগেজমেন্টের জন্য “বেস্ট ইনোভেশন ইন কমিউনিটি এনগেজমেন্ট”, পেওনিয়ারের মাধ্যমে সার্ভিস রেমিটেন্স এক্সপোর্টের জন্য “বেস্ট ইনোভেশন- ফাইন্যান্স ইনোভেশন ইন আদার ফিন্যান্সিয়াল ইন্সটিটিউট” এবং উদ্ভাবনী সেবা বিকাশ পেমেন্ট স্পিকার-এর জন্য “বেস্ট ইনোভেশন (প্রোডাক্ট ডেভেলপমেন্ট)” ক্যাটাগরিতে সেরার পুরস্কার জিতেছে বিকাশ।

 

শনিবার (19 ফেব্রুয়ারি) রাজধানীর একটি হোটেলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি’র হাত থেকে পুরস্কারগুলো গ্রহণ করেন বিকাশের চিফ প্রোডাক্ট অ্যান্ড টেকনোলজি অফিসার মোহাম্মদ আজমল হুদা, চিফ কমিউনিকেশন্স অফিসার মাহফুজ সাদিক সহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

 

বাংলাদেশ ইনোভেশন কনক্লেভ আয়োজিত এই পুরস্কারের মাধ্যমে মানুষের জীবনকে সহজ করছে এমন সব যুগান্তকারী উদ্ভাবন এবং ধারণাগুলোকে সম্মানিত করা হয়। এরই অংশ হিসেবে এ বছর ১৬ টি ক্যাটাগরির মধ্যে ৪টি ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড জিতেছে বিকাশ। উল্লেখ্য, বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ডের আগের আয়োজনগুলোতেও বিভিন্ন উদ্ভাবনী সেবার জন্য বিভিন্ন ক্যাটাগরিতে সেরার পুরস্কার জিতেছে বিকাশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিকাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ