Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘ডেঙ্গু পরিস্থিতিকে খাটো করে দেখার সুযোগ নেই’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, বৈশ্বিক সমস্যা বলে ডেঙ্গু পরিস্থিতিকে খাটো করে দেখানোর সুযোগ নেই। অন্য দেশের পরিসংখ্যানে দেশের জনগণের কোনো আগ্রহ নেই। বরং আমাদের জনগণকে আমরা রক্ষা করতে পারছি কি না সেটাই মূল বিবেচ্য। গতকাল বুধবার নগরীর দোস্ত বিল্ডিংয়ের দলীয় কার্যালয়ে ওয়ার্কার্স পার্টির জেলা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন বলেন, সমন্বিতভাবে এবং সময়মত কাজ করলে ডেঙ্গু পরিস্থিতি এ ধরনের রূপ নিত না। ওষুধ কেনায় দুর্নীতি, অদক্ষতা ও অব্যবস্থাপনার কারণে জনগণের এ ভোগান্তি। আরো দুর্ভাগ্যজনক যেখানে দায়িত্ব নিয়ে কথা বলা প্রয়োজন সেখানে মন্ত্রীরা পর্যন্ত অসংলগ্ন কথাবার্তা বলছেন। অন্য দেশে কতজন মারা গেছে, তার চেয়ে আমরা কত কম এ পরিসংখ্যানে জনগণ আগ্রহী নয়। সরকারি মেডিকেল কলেজের চিকিৎসক ও নার্সদের অবদানকে সাধুবাদ জানিয়ে রাশেদ খান মেনন বলেন, চিকিৎসক এবং নার্সরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন, এটা নিঃসন্দেহে ইতিবাচক ঘটনা। বেসরকারি হাসপাতাল সমূহেরও উদ্যোগ নিতে হবে।

চট্টগ্রাম জেলা কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরীফ চৌহানের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট আবু হানিফ। বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির নেতা মনসুর মাসুদ, কুলদ্বীপ বড়ুয়া, অধ্যাপক শান্তপদ বড়ুয়া, কায়সার আলম প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ