Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নাসিরনগরে ৯ ডেঙ্গু রোগী সনাক্ত

হাসপাতালে নেই ডেঙ্গু সনাক্তকরণের কোন ব্যবস্থা

নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৯, ৪:৩২ পিএম

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় এ পর্যন্ত ৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগীকে সনাক্ত করা হয়েছে। বুধবার হাসপাতালে ডেঙ্গু রোগীর চিকিৎসার চিত্র দেখা গেছে। ডেঙ্গু রোগে আক্রান্তরা হলেন আশুরাইল গ্রামের রাজিব মিয়া (১৮),রুয়েল মিয়া (১৪),মাছুম মিয়া (১৫), নূরপুরের হাকিম মিয়া (১৪),সাইফুল (২০), ব্রাহ্মণশাসনের রুমান মিয়া (২২), কুন্ডা গ্রামের তফাজ্জল (১৫), শ্রীঘর গ্রামের ফরিদ মিয়া (২৫), এবং দৌলতপুর গ্রামের নাজমা (১৮)। ডেঙ্গু রোগীদের

প্রয়োজনীয় চিকিৎসার সার্বিক ব্যবস্থা আছে কি না জানতে চাইলে নাসিরনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার অভিজিৎ রায় বলেন, ডেঙ্গু সনাক্ত করণের ও চিকিৎসার পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় জটিল রোগীদের জেলা সদর হাসপাতালে প্রেরন করা হচ্ছে এবং স্বাভাবিক পর্যায়ে ডেঙ্গু আক্রান্তদের এখানে চিকিৎসা দেওয়া হচ্ছে। স্থানীয়দের অভিযোগ হাসপাতালে ডেঙ্গু রোগী শনাক্তকরণের জন্য প্রয়োজনীয় কিট নেই এবং রক্ত পরীক্ষা করা বন্ধ রয়েছে। অন্যান্য চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা থাকলেও জনবল না থাকায় ডেঙ্গুর মত ভয়াবহ রোগের শনাক্ত করার জন্য কোন ব্যবস্থা নেই এই হাসপাতালে। তাছাড়া প্রায় ৯ বছর ধরে প্যাথলজি বিভাগ (ল্যাব)রক্ত পরীক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ