Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেশকে বাঁচান, দেশের জনগণকে বাঁচান -অলি আহমদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৯, ৫:২৯ পিএম

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি ও জাতীয় মুক্তি মঞ্চের আহ্বায়ক কর্ণেল (অব.) অলি আহমদ বলেছেন, দেশ স্বাধীন হলেও জনগণ স্বাধীন হয়নি। নিজেদের ক্ষুদ্র স্বার্থ বাদ দিয়ে জনগণকে বাঁচানোর জন্য কাজ করতে হবে। তিনি বলেন, ব্যাংকে টাকা নেই, ডেঙ্গু রোগীদের চিকিৎসা নেই, মশা মারার ওষুধ নেই। মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয় মুক্তিমঞ্চের উদ্যোগে দেশের সার্বিক বিরাজমান পরিস্থিতি-উত্তরণের উপায় শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি এসব কথা বলেন।

অলি আহমদ বলেন, দেশ স্বাধীন হলেও জনগণ স্বাধীন হয়নি। সবাইকে জনগণের সেবক হিসেবে কাজ করতে হবে। আইনের শাসন, ন্যায়বিচার, মানবাধিকার, দুর্নীতি মাদকমুক্ত, দলীয়করণমুক্ত বাংলাদেশ গঠন করতে হবে। একে ওপরকে দোষারোপ শেষ করে কখনো দেশকে তার অভিষ্ট লক্ষ্যে পৌঁছানো যাবে না। তিনি আরও বলেন, ‘নিজেদের ক্ষুদ্র স্বার্থ ভুলে জনগণকে বাঁচানোর জন্য মুক্তিযুদ্ধে সময় যেভাবে এগিয়ে এসেছিলেন, এ মঞ্চে আমি বলেছিলাম হয় মুক্তি হবে নয়তো মৃত্যু হবে। এ প্রতিজ্ঞা করে যেতে হবে। দেশকে বাঁচান, দেশের জনগণকে বাঁচান।

জাতীয় মুক্তিমঞ্চের এ আহ্বায়ক আরও বলেন, শেয়ারবাজার লুটপাটের মাধ্যমে টাকা পাচার হয়ে গেছে। দেশের ব্যাংকের অবস্থা অত্যন্ত করুণ। ব্যাংকে টাকা নেই, ডেঙ্গু রোগীদের চিকিৎসা নেই, মশা মারার ওষুধ নেই। দেশে গণতন্ত্র নেই, রাজনৈতিক দলগুলোর সভা-সমাবেশ করার অনুমতি নেই। দেশের বর্তমান পরিস্থিতি থেকে উত্তরণে একাত্তরের মুক্তিযুদ্ধের মতো ঐক্য চান অলি আহমদ।

কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না সাবেক সচিব এএইচএম মোফাজ্জল করীম, এলডিপির রেদোয়ান আহমেদ, নেয়ামুল বশির, বিএনপির সারোয়ার হোসেন, জাতীয় দলের এহসানুল হুদা, জমিয়তে উলামায়ে ইসলামের মুফতি মুনির হোসেন, কল্যাণ পার্টির জাহেদ আবেদীন, সাংবাদিক মোস্তফা কামাল মজুমদার, ভিআই হাসপাতালের চিকিৎসক একেএম ওয়ালিউল্লাহ প্রমূখ



 

Show all comments
  • Badal Rahman ৬ আগস্ট, ২০১৯, ১০:৩৬ পিএম says : 0
    Good to hear from you thanks
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ