Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

পাকিস্তানে ভারতীয় হাই কমিশনারকে তলব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৯, ১২:৪২ পিএম

জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করায় ইসলামাবাদে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার অজয় বিসারিয়াকে তলব করে পাকিস্তান। এ সময় তার কাছে পাকিস্তানের কড়া প্রতিবাদ জানানো হয়। ভারতের অনলাইন জি নিউজ বলছে, জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার বিষয়ে কড়া প্রতিবাদ জানায় পাকিস্তান।

এর আগে পাকিস্তানের পররাষ্ট্র সচিব সোহেল মাহমুদ ভারতীয় হাই কমিশনারকে তলব করেন পররাষ্ট্র মন্ত্রণালয়ে। ওদিকে ভারতের উদ্যোগকে অবৈধ আখ্যা দিয়ে জাতিসংঘের দ্বারস্থ হয়েছে পাকিস্তান। এতে জম্মু ও কাশ্মীরে জাতিসংঘের ফ্যাক্ট চেকিং মিশনের মাধ্যমে পরিস্থিতি অবলোকনের আহ্বান জানানো হয়েছে।

পাকিস্তানের অনলাইন এক্সপ্রেস ট্রিবিউনের মতে, জম্মু ও কাশ্মীর পরিস্থিতিতে জাতিসংঘের মহাসচিব অ্যান্তনিও গুঁতেরার কাছে লিখিতভাবে জানিয়েছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মুহমুদ কুরেশি। ওদিকে ভারত সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে পাল্টা সব রকম ব্যবস্থা নেবে পাকিস্তান- সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয় এ কথা জানিয়ে দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ