Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এফবিসিসিআইয়ের পণ্যসামগ্রী বিতরণ

প্রকাশের সময় : ৮ জুন, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার ঃ রমজান মাসে নিরাপদ পথ খাবার বিক্রি নিশ্চিত করতে মতিঝিল এলাকার ফুটপাথের বিক্রয়কর্মীদের মধ্যে গøাভস, টুপি ও গামছা বিতরণ করেছে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)। গতকাল মঙ্গলবার এফবিসিসিআইয়ের সাবেক সহ-সভাপতি ও পরিচালক মো: হেলাল উদ্দিন এ কর্মসূচির উদ্বোধন করেন। এসময় এফবিসিসিআইয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এফবিসিসিআইয়ের পক্ষ থেকে বলা হয়, পবিত্র রমজান মাস মুসলমানদের জন্য একটি তাৎপর্যপূর্ণ মাস। এ মাসে এদেশের সর্বস্তরের মানুষ যেন নিরাপদ এবং ভেজালমুক্ত খাবার গ্রহণ করতে পারে, বিশেষ করে যারা ইফতারের জন্য পথের খাবারের ওপর নির্ভরশীল তাদের নিরাপদ খাদ্যপ্রাপ্তির নিশ্চয়তা প্রদানের জন্য এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
পাদুকার ভ্যাট তুলে নেয়ার দাবি
অর্থনৈতিক রিপোর্টার ঃ ২০১৬-১৭ অর্থবছরের বাজেটে ১২০ টাকা বা এর চেয়ে কম মূল্যের পাদুকার (প্লাস্টিক ও রাবারের তৈরি জুতা) ওপর আরোপিত ভ্যাট প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ পাদুকা প্রস্তুতকারক সমিতি। গতকাল মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান সমিতির নেতারা।
সংবাদ সম্মেলনে জানানো হয়, বহুদিন থেকে প্লাস্টিক ও রাবারের তৈরি পাদুকা শিল্পের ওপর থেকে সম্পূর্ণভাবে ভ্যাট তুলে নেয়ার দাবি জানিয়ে আসছিলেন কারখানা মালিকরা। এর প্রেক্ষিতে বিগত সরকারগুলো এতদিন ১২০ টাকা বা এর চেয়ে কম দামের পাদুকার (প্লাস্টিক ও রাবারের তৈরি) ওপর ভ্যাট রেয়াত দিয়ে আসছে। কিন্তু প্রস্তাবিত বাজেটে নতুন করে আরোপতি ভ্যাট এ শিল্পকে হুমকির মুখে ফেলে দেবে। তাই প্লাস্টিক ও রাবারের তৈরি পাদুকা শিল্পকে রক্ষার জন্য আরোপিত ভ্যাট তুলে নেয়ার দাবি জানায় সংগঠনটি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ পাদুকা প্রস্তুতকারক সমিতির সভাপতি সাখাওয়াত হোসেন বেলাল, সমিতির সাধারণ সম্পাদক মো: জালাল উদ্দিন, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি হাজী মো: ফজলু, সাবেক সভাপতি আব্দুস সাত্তার মন্টু, সৈয়দ আরিফুর রহমান, নাসির উদ্দিনসহ অন্য নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এফবিসিসিআইয়ের পণ্যসামগ্রী বিতরণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ