Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শেরপুরে ২৪ ঘন্টায় আরো ২ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

ডেঙ্গু পরীক্ষার কিট সংকট

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৯, ৯:০৯ পিএম

শেরপুরে ৪আগষ্ট বিকেল পর্যন্ত ২৪ ঘন্টায় আরো ২ ডেঙ্গু রোগী জেলা সদর হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে এ রোগে আক্রান্ত ২৪ জন রোগী হাসপাতালে ভর্তি হলেন। ভর্তি হওয়া রোগীদের মধ্যে চিকিৎসাশেষে ৭ জন বাড়ি ফিরে গেছেন। আর উন্নত চিকিৎসার জন্য ৩ জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। বর্তমানে জেলা সদর হাসপাতালে ১৪ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়ে চিকিৎসাধীন আছেন।
৪আগষ্ট বিকেলে হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ও মেডিসিন বিশেষজ্ঞ নাদিম হাসান এ তথ্য জানিয়েছেন। তবে এসব ডেঙ্গু রোগী ঢাকায় আক্রান্ত হয়েছেন। পরে জেলা সদর হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন বা নিচ্ছেন।
এদিকে শেরপুরে ডেঙ্গু পরীক্ষার কিট সংকট দেখা দিয়েছে। এনএস১ এন্টিজেন কিটের মজুত শেষ হয়ে যাওয়ায় ৪আগষ্ট রোববার থেকে জেলা সদর হাসপাতালে ডেঙ্গু পরীক্ষা করা বন্ধ রয়েছে। ফলে রোগীরা বিপাকে পড়েছেন। কিটের অভাবে শহরের নারায়ণপুর এলাকার ২-৩টি বেসরকারি ডায়াগনস্টিক সেন্টার ছাড়া অধিকাংশ সেন্টারে ডেঙ্গু পরীক্ষা বন্ধ রয়েছে।
শহরের নারায়ণপুর এলাকার শেরপুর ডায়াগনস্টিক সেন্টারের ব্যবস্থাপনা সহকারী মো. জুয়েল রানা ৪আগষ্ট বিকেলে বলেন, প্রায় এক সপ্তাহ যাবত এনএস১ এন্টিজেন কিট নেই। ফলে তাঁদের সেন্টারে ডেঙ্গু পরীক্ষা করা সম্ভব হচ্ছেনা। গতকাল সকাল থেকে ৪ জন রোগী ডেঙ্গু পরীক্ষা করাতে না পেরে ফিরে গেছেন।
এদিকে ৪আগষ্ট বিকেলে জেলা সদর হাসপাতালের ডেঙ্গু ইউনিটে গেলে চিকিৎসাধীন রোগী নাঈম ইসলামের মা নার্গিস বেগম প্রথম আলোকে বলেন, হাসপাতাল থেকে কোন স্যালাইন দেওয়া হয়নি। সব স্যালাইন বাইরে থেকে কিনতে হয়েছে।
ঝিনাইগাতী উপজেলার গজারিপাড়া গ্রামের আবুল হাসেমের ছেলে জামাল ঢাকায় একটি তৈরি পোশাক কারখানায় কাজ করেন। ঢাকাতেই ডেঙ্গু রোগে আক্রান্ত হন তিনি। এরপর ৪আগষ্ট বিকেলে দুপুরে জেলা সদর হাসপাতালে এসে ভর্তি হয়েছেন।
জামালের বড় ভাই নাজিম উদ্দিন বলেন, হাসপাতাল থেকে কোন ওষুধ দেওয়া হয়নি। স্যালাইনসহ সকল ওষুধই বাইরে থেকে কিনতে হয়েছে।
এ ব্যাপারে জানতে চাইলে হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক নাদিম হাসান বলেন, বিষয়টি তিনি খোঁজ নিয়ে দেখবেন। তিনি আরো বলেন, হাসপাতালে কিট না থাকার বিষয়টি তিনি উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেছেন। আশা করা যায়, ওষুধ প্রশাসন অধিদপ্তর শীঘ্রই কিট সরবরাহ করবেন। তবে ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হওয়ার জন্য তিনি সবাইকে পরামর্শ দেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ