Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

রংপুর মেডিকেলে ১৫ দিনে ১১২ জন ডেঙ্গু রোগী ভর্তি

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৯, ৬:২৩ পিএম

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ১৫ দিনে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ১’শ ১২ জন রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ২০ জন রোগী চিকিৎসা নিয়ে চলে গেছেন। বর্তমানে হাসপাতালে ৯২ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছেন। তাদের মেডিসিন বিভাগের পাঁচটি ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ১৯ জুলাই থেকে ৩ আগস্ট বিকেল পর্যন্ত ১৫ জন শিশু ও ১১ জন নারীসহ মোট ১’শ ১২ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রমেক হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে ২০ জন রোগী চিকিৎসা নিয়ে হাসপাতাল থেকে চলে গেছেন আর বাকিদের বিশেষ চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। আক্রান্তদের সবার বাড়ি রংপুর, লালমনিরহাট, নীলফামারী, গাইবান্ধা ও দিনাজপুর জেলায়। তবে শনিবার (৩ আগস্ট) দুপুর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত নতুন কোনো রোগী ভর্তি হননি।

সরেজমিনে হাসপাতালে গিয়ে দেখা গেছে, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের পাঁচটি ওয়ার্ডে ডেঙ্গু জ্বরে আক্রান্তদের চিকিৎসা দেয়া হচ্ছে। তবে জায়গা সংকুলান না হওয়ায় বাধ্য হয়ে পেয়িং ওয়ার্ড খালি করে সেখানেও ডেঙ্গু রোগীদের রাখা হচ্ছে।

রোগীর স্বজনরা জানিয়েছেন, ঢাকায় থাকা অবস্থায় রোগীদের শরীরে ডেঙ্গু ভাইরাস শনাক্ত করা হয়। পরে কিছুটা সুস্থ হওয়ার পর রংপুর মেডিকেলে নিয়ে আসা হয়। মেডিকেলে ভর্তি রোগীদের বেশির ভাগই বিশ্ববিদ্যালয়ে ভর্তি ইচ্ছুক কোচিংয়ে পড়া শিক্ষার্থী। পাশাপাশি কিছু চাকরিজীবী এবং ব্যবসায়ীও রয়েছেন।
রমেকের মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. দেবেন্দ্র নাথ সরকার জানিয়েছেন, ডেঙ্গু আক্রান্ত রোগীদের বিশেষ চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। ঈদ ঘনিয়ে আসায় রোগীর সংখ্যা আরও বাড়ার সম্ভাবনা রয়েছে। এ জন্য পর্যাপ্ত চিকিৎসকসহ প্রয়োজনীয় সকল ব্যবস্থা নেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ