Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজাপুরে গত তিনদিনে হাসপাতালে ৭ জন ডেঙ্গু রোগী ভর্তি, জনবল সংকট

রাজাপুর ( ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৯, ২:৪৭ পিএম

রাজাপুর সরকারী হাসপাতালে গত তিনদিনে নতুন ৭জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে।এদেরকে সাধারণ রোগীদের মধ্যে বিনা মশারীতে রাখা হয়েছে। এদের অস্বাভাবিক জ্বর ও কাশিতে রক্ত পড়ে। চিকিৎসকদের ধারনা এরা ডেংগু জ্বরে আক্রান্ত,এখানে পরীক্ষা নিরীক্ষার ব্যবস্হা না থাকায় নিশ্চিত হওয়া যায়নি। ১ আগস্ট থেকে ৩ আগস্ট সকাল ১০ পর্যন্ত রাজাপুর হাসপাতালে রেকর্ড বহিতে ৭ জন নতুন ডেংগু রোগী ভর্কি হয়েছে।এর মধ্যে্ উপজেলারর আংগারিয়া গ্রামের ৭ মাসের শিশু শারমিনকে বরিশাল প্রেরন করেছে।

অন্যান্যরা হচ্ছে রাজাপুর উপজেলার বড় কৈবর্তখালীর জুবেদা(১৭), সাংগড় এর মশিউর(৩৮),বামনকাঠীর মুকুল(৩০),হাইলাকাঠির হোসেন খান (৫০),রাজাপুর বন্দরের মাইনুল (২৪),এবং কানুদাসকাঠি গ্রামের লাইলী বেগম (২৬)সকলের শরীরে প্রচন্ড জ্বর ও মাথা ব্যাথায় আক্রান্ত হয়ে হাসপাতালে আসেন।চিকিৎসক বলেছেন- আগে রোগীরা বলত ঢাকায় থেকে রাজাপুরে জ্বর নিয়ে আসছে। এ সব রোগীরা রাজাপুরে ছিল, তারা কোথাো বেড়াতে ও যায়নি।

উপজেলা স্বাম্হ্য ও প,প, কর্মকর্তা ( টিএইচও) ডাঃ মাহবুবুর রহমান বলেন- রোগীদের সেবায় আমরা সচেতন রয়েছি।সকল ডাক্তার ও নার্স সহ সকলের ছুটি বাতিল করা হয়েছে।কিন্তু চিকিৎসকের সমস্যা।জনবল সংকট।মাত্র দুজন ডাক্তার দিয়ে ৫০ শয্যার হাসপাতাল চালাতে হিমসিম খেতে হচ্ছে। ডাক্তারদের ধারনা ঈদের ছুটিতে রোগীর সংখ্যা বাড়তে পারে।যেহেতু সারাদেশে ঈদের ছুটিতে মাতৃভূতিতে ঈদ পালন করতে আসবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ