Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

পর্যটকদের দ্রুত জম্মু ও কাশ্মীর ছাড়ার নির্দেশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৯, ১২:১২ এএম

যত দ্রুত সম্ভব অমরনাথ যাত্রী ও পর্যটকদের জম্মু কাশ্মীর থেকে সরে যেতে বলেছে রাজ্য সরকার। নিরাপত্তা বিঘিœত হওয়ার গোয়েন্দা রিপোর্ট পাওয়ার পরেই এই নির্দেশ দেয়া হয়। ভারতের সংবাদ মাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, গতকাল জম্মু কাশ্মীর প্রশাসনের পক্ষে এক বিবৃতি বলা হয়, অমরনাথ যাত্রীদের টার্গেট করে জঙ্গি হামলা হতে পারে এমন গোয়েন্দা রিপোর্ট পেয়েছে সেনাবাহিনী। এতে করে কাশ্মীর উপত্যকায় নিরাপত্তা বাড়ানো হয়েছে। সেখানে থাকা পর্যটক ও অমরনাথ যাত্রীদের পরামর্শ দেয়া হচ্ছে অতি সত্ত¡র উপত্যকা ছেড়ে চলে যেতে।
ভারতের সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, শুক্রবার পাকিস্তানে তৈরি অস্ত্র উদ্ধার হয়েছে কাশ্মীর থেকে। অমরনাথ যাত্রাপথে একটি ল্যান্ডমাইন ও একটি স্নাইপার রাইফেল পাওয়া গিয়েছে।
এদিকে যৌথ সাংবাদিক সম্মেলনে সেনাবাহিনী ও জম্মু কাশ্মীর পুলিশ বলছে, অমরনাথ যাত্রায় পাকিস্তান সেনা সমর্থিত জঙ্গিরা বিঘ্ন ঘটাতে পারে এমন গোয়েন্দা রিপোর্ট পাওয়া যায়। তার ওপর ভিত্তি করেই তল্লাশি চালানো হয়। তল্লাশি অভিযানে পাকিস্তানের তৈরি একটি ল্যান্ডমাইন এবং টেলিস্কোপসহ একটি আমেরিকান স্নাইপার রাইফেল পাওয়া গেছে। সূত্র : এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ