Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আমানা হাসপাতালকে জরিমানা

২৫ টাকার ইনজেকশন ৫শ’ টাকা

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

পঁচিশ টাকার ইনজেকশন ৫’শ টাকায় বিক্রির অভিযোগে রাজশাহীর আমানা হাসপাতালকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪০ ধারা লংঘনের অপরাধে এ জরিমানা করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক হাসান আল মারুফ বৃহস্পতিবার এ জরিমানা করেন। রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক সৈয়দ মোস্তাক হাসান এ তথ্য জানান।

তিনি বলেন, রাজশাহী নগরীর লক্ষীপুর ঝাউতলা মোড়ে আমানা হাসপাতালে ২৫ টাকার একটি ইনজেকশন রোগীর কাছে ৫০০ টাকায় বিক্রি করে। এতে ওই রোগীর স্বজন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে লিখিত অভিযোগ করেন।

লিখিত অভিযোগের শুনানি ১ আগস্ট ধার্য্য করা ছিলো। শুনানিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় আমানা হাসপাতালকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারা অনুযায়ী ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী আদায়কৃত জরিমানার শতকরা ২৫ শতাংশ অভিযোগকারিকে প্রদান করা হয়। বাকি ৭৫ শতাংশ সরকারি কোষাগারে জমা দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাসপাতালকে জরিমানা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ