Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাড়ে ৩ মাসে কুরআনে হিফজ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

রাজধানীর বারিধারা নতুন বাজার মাদানী এভিনিউ সংলগ্ন মারকাযুল কুরআন ঢাকার হিফয বিভাগের ছাত্র মুহাম্মদ আবু তালহা।

সে মাত্র ১০৫ দিনে পবিত্র কুরআন শরীফের পুরো ৩০ পারা হিফয শেষ করেছে। এতে কুরআন শরীফের অলৌকিকতা প্রকাশের পাশাপাশি সে নিজেকে বিস্ময় বালক হিসেবে নাম লেখালো। ছেলেটির বয়স মাত্র ৭ বছর ৬ মাস।

প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও পরিচালক মাওলানা আনোয়ার হোসাইন রাজী জানান, হাফেজ তালহার বাড়ি ফরিদপুর জেলার নগরকান্দা থানার গোড়াইল গ্রামে। তার পিতা হাবিবুর রহমান ও মাতা হুসনে আরা বেগমের ৩ সন্তানের মধ্যে সবার বড় এই বিস্ময় বালক। সে এতটাই মেধাবী যে প্রতিদিন সর্বনিম্ন ৫ পৃষ্ঠা সর্বোচ্চ ১ পারা পর্যন্ত সবক দিয়েছে। গত ৩১ জুলাই সে কুরআন হিফয শেষ করে।
মাদরাসাটি প্রতিষ্ঠার পর থেকে বরাবরই সুনামের শীর্ষে রয়েছে। সেরা হাফেয ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত হিফয প্রতিযোগিতায় এই মাদরাসার ছাত্র হাফেয সাব্বির শীর্ষ স্থান অর্জন করে গত রমজানে চ্যানেল ২৪ টিভিতে তেলাওয়াত করে। এ ছাড়াও হুফফাজুল কুরআন ফাউন্ডেশন প্রতিযোগিতাসহ জাতীয় ও স্থানীয় বিভিন্ন প্রতিযোগিতায় এ মাদরাসার ছাত্ররা ১ম ও ২য় স্থান অর্জনসহ বহু পুরস্কার অর্জন করেছে।



 

Show all comments
  • Abu hurayra ৩ আগস্ট, ২০১৯, ৩:১৪ পিএম says : 0
    তালহা এবং তালহার প্রতিষ্ঠানকে আল্লাহ ভরপুর কামিয়াবী দান করুন আমীন
    Total Reply(0) Reply
  • Akbar Pathan ৩ আগস্ট, ২০১৯, ৩:৩০ পিএম says : 0
    মাশাআল্লাহ
    Total Reply(0) Reply
  • Akbar Pathan ৩ আগস্ট, ২০১৯, ৩:৩০ পিএম says : 0
    Nice
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুরআনে হিফজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ