Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামে ২৪ ডেঙ্গু রোগী সনাক্ত, হাসপাতালে চিকিৎসাধীন ১৫জন

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৯, ৪:৫৬ পিএম

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে গত নয় দিনে ২৪জন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে। এরমধ্যে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ১৫জন। বাড়ীতে চলে গেছে একজন এবং ৪জন ঢাকায় চিকিৎসাধীন রয়েছে। এছাড়াও বৃহস্পতিবার কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে টেস্টের পর ৪ ডেঙ্গু রোগ বহনকারীকে সনাক্ত করা হয়েছে। এরা হলেন, মেহেদী হাসান (১৮), বিসি রায় (২৪), শ্রেষ্ঠ্য(২২) এবং আরিফ (২৬)।
কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শাহিনুর রহমান সরদার জানান, বৃহস্পতিবার ১২ জন রোগীকে পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। এরমধ্যে ৪ জনের ডেঙ্গুরোগ সনাক্ত হয়েছে। বাকীদের রেজাল্ট এখনো আসেনি। ফলে রোগীর সংখ্যা বাড়তেও পারে। এদের সকলেই আগে ঢাকায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বাড়ীতে ফিরে এসেছিল। দ্বিতীয়দফা পরীক্ষায় আবারো ডেঙ্গুবাহী জীবানু পাওয়া গেছে।
কুড়িগ্রাম জেনারেল হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২৩ জুলাই থেকে ১ আগস্ট পর্যন্ত ১৫জন রোগী ভর্তি হয়। এরা হলেন, আনিক ইসলাম (২৪), কামরুজ্জামান (৩০), রশিদুল (২৩), নুর হোসেন (৩০), আলী আহমেদ (৩১), আমিনুল (৪২), খাইরুল (২৩), মামুন (১৮), আরিফুল হাসান (২৪), শামিম (১৮), মামুন (১৮), ঈসা (১৯), ফরহাদ (২৪), আইনুল (২২) ও খায়রুল ১৮)।
কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবু মো. জাকিরুল ইসলাম জানান, বৃহস্পতিবার থেকে হাসপাতালে ডেঙ্গু রোগের পরীক্ষা-নিরীক্ষার কাজ শুরু হয়েছে। দুপুর পর্যন্ত ১২ জনের পরীক্ষা করা হয়েছে। আতংকিত হওয়ার মত কিছু নেই। স্বাস্থ্য বিভাগ থেকে সব ধরণের সহযোগিতা প্রদান করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ