Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতকে হারিয়ে শীর্ষে টাইগার যুবারা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

ইংল্যান্ডে চলমান যুব ত্রিদেশীয় সিরিজে ভারত অনূর্ধ্ব-১৯ দলকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। পরশু রাতে দলপতি আকবর আলীর দায়ীত্বশীল ব্যাটিংয়ে নিজেদের পঞ্চম ও টুর্নামেন্টের সপ্তম ম্যাচে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে বাংলাদেশ ২ উইকেটে হারিয়েছে ভারতকে।

বারবার বৃষ্টির বাধায় ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ৩৬ ওভারে। ভারত ৫ উইকেটে করে ২২১ রান। ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৩৪। যুব টাইগারদের ইনিংসের ষষ্ঠ ওভারে বৃষ্টি নামলে তারা পায় ৩২ ওভারে ২১৮ রানের লক্ষ্য। ২০তম ওভারে ১২০ রানেই ৫ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। সেখান থেকে এক প্রান্ত আগলে কঠিন পথ পাড়ি দিয়ে ৩ বল হাতে রেখে বাংলাদেশকে জয়ের বন্দরে নিয়ে যান অধিনায়ক আকবর। ৩৬ বলে অপরাজিত ৪৯ রান করেন তিনি।

এই জয়ে ৫ খেলায় ৩ জয়, ১টি করে হার ও পরিত্যক্ত ম্যাচের কারণে ৭ পয়েন্ট নিয়ে এককভাবে টেবিলের শীর্ষে উঠেছে বাংলাদেশ। সমান খেলায় ২টি করে জয়-হার ও ১টি পরিত্যক্ত ম্যাচ শেষে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে ভারত। ৪ খেলায় ১ জয় ও ৩ হারে ২ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে ইংল্যান্ড।

আজ একই ভেন্যুতে নিজেদের ষষ্ঠ ম্যাচে ইংল্যান্ডের মুখোমুুখি হবে বাংলাদেশ।
ভারত অনূর্ধ্ব-১৯ দল : ৩৬ ওভারে ২২১/৫ (কামরান ৪৪, জয়সাল ১১, কানপিলেওয়ার ৫৩, জুরেল ৭০, সামির ২১*, রাওয়াত ৪, করন ৯*; শরিফুল ২/৪৯, মৃত্যুঞ্জয় ১/৫২, শাহিন ১/৩৩, শামিম ১/৩০, রাকিবুল ০/৪৮, হৃদয় ০/৮)।
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল : (লক্ষ্য ৩২ ওভার ২১৮) ৩১.৩ ওভারে ২১৯/৮ (তানজিদ ৪, পারভেজ ৫১, মাহমুদুল ২০, হৃদয় ৩০, শাহাদাত ১, আকবর ৪৯*, শামিম ২২, মৃত্যুঞ্জয় ১৬, রাকিবুল ৪, শরিফুল ১*; কার্তিক ০/৬০, মিশ্র ৩/৪৭, পুর্নাক ২/৪৭, বিষ্ণুই ২/২৫, করন ১/৩৭)।
ফল : ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে বাংলাদেশ ২ উইকেটে জয়ী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ