Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৩ বছরের শিশু বন্দি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

ইসরাইলি সেনাদের গাড়ি লক্ষ্য করে পাথর নিক্ষেপ করার অভিযোগে ৩ বছরের শিশু মুহাম্মাদ রবি ইলইয়ানকে বন্দি করেছে দখলদার ইসরাইলি সেনারা। ইসরাইলি সেনাদের সঙ্গে পিতার হাত ধরে থানার দিকে হেটে যাওয়া বন্দি ইলইয়ানের নিষ্ঠুর এ গ্রেফতারের ভিডিও বিশ্ব বিবেককে নাড়া দেয়। উত্তাল হয়ে ওঠে অনলাইন এক্টিভিস্টরা।
জানা গেছে, ইলইয়ানকে জিজ্ঞাসাবাদের জন্য গ্রেফতার করে নিয়ে যাওয়া হয়েছে। গত মঙ্গলবার সকালে ইলইয়ান ঘুম থেকে উঠলে তার মা তাকে জামা-কাপড় পরাচ্ছিলেন। এমন সময় একদল ইসরাইলি সেনারা জেরুজালেম নগরীর ইসাইয়া এলাকায় অবস্থিত তাদের বাড়ি থেকে ছোট্ট ইলইয়ানকে আটক করে নিয়ে যায়। তাদের দাবি, ৩ বছরের শিশু মুহাম্মাদ রবি ইলইয়ান গাড়ি লক্ষ্য করে পাথর ছুড়ে মারে। এ ঘটনায় অনেক মানবাধিকার ও মানবতাবাদী সংগঠন তাদের এ ঘৃণ্য ও আজব কান্ডের কঠোর সমালোচনা করেন। সংগঠনগুলোর মতে, ৩ বছরের শিশুকে জিজ্ঞাসাবাদের জন্য গ্রেফতার করা বড়ই হাস্যকর ও অদ্ভুত! তাকে গ্রেফতারের দৃশ্যধারণ আরও হাস্যকর পরিস্থিতির জন্ম দিয়েছে। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ