Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

নওগাঁয় ১১জন ডেঙ্গু রোগী সনাক্ত হলেও পরীক্ষার ডিভাইস নেই হাসপাতালে

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৯, ৫:০২ পিএম

নওগাঁ সদর হাসপাতালে আজ বুধবার একজনসহ গত ৫ দিনে মোট ১১জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে গুরুত্বর ৩জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। বাকী ৮জন নওগাঁ সদর হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। এদের মধ্যে সদর উপজেলা চাকলা বালুপাড়া গ্রামের ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৩য় বর্ষের শিক্ষার্থী সিফাইত জাহান রয়েছেন। তিনি ঢাকায় ডেঙ্গু মশা দ্বারা আক্রান্ত হন। কিন্তু ঢাকার হাসপাতালগুলোতে জায়গা সংকুলান না হওয়ার কারনে তিনি বর্তমানে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা গ্রহণ করছেন। এছাড়াও বাকিদের মধ্যে অনেকেই ঢাকায় বেড়াতে গিয়ে আবার কেউ ঢাকায় অবস্থান করার সময় ডেঙ্গু মশা দ্বারা আক্রান্ত হয়েছেন।

নওগাঁ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ রওশন আরা খানম জানান, ডেঙ্গুর আকার বর্তমানে ভয়াবহ অবস্থার সৃষ্টি হয়েছে। হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার ডিভাইস নেই। তাই ডিভাইস আনতে ঢাকায় লোক পাঠানো হয়েছে। তিনি ঈদে ঢাকা থেকে আসা লোকজনের মাধ্যমে জেলায় ডেঙ্গু ছড়িয়ে পড়ার আংশঙ্কা ব্যক্ত করছেন। আর ডেঙ্গু রোগীর সংস্পর্শে না আমার আহবান জানান এই কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ