Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ভোলা-লক্ষ্মীপুর রুটে বিকল ফেরি সচল

জোয়ারে পানি বৃদ্ধির কারণে যানবাহন লোড আনলোডে সমস্যা হচ্ছে

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৯, ৩:৩৬ পিএম

অবশেষে যান্ত্রিক ত্রুটির কারণে বিকল ফেরী সচল হয়ে চলাচল শুরু করেছে ভোলা-লক্ষ্মীপুর রুটে। গত ২৪ জুলাই থেকে দুটি ফেরী বিকল হলে একটি ফেরী ও চাঁদপুরের থেকে আসা একটি ফেরী সহ দুটি ফেরী চলাচল করলেও উভয় পাড়ে কয়েক শতাধিক যানবাহনের আটকে পরে । এতে চরম দুর্ভোগ পোহাচ্ছিলেন পরিবহন শ্রমিক ও যাত্রীরা। ঘাটে দিনের পর দিন অপেক্ষা করেও ফেরীর দেখা মিল ছিলনা । এতে করে দুই পাড়ে দীর্ঘ লাইনে আটকে পড়ে গন্তব্যে যেতে পারছিলনা না পন্যবাহি ট্রাকসহ অন্যান্য কয়েক শতাধিক যানবহান। এতে চরম বিড়ম্বনার, দুর্ভোগ আর লোকসানের মুখে পড়েছিল ব্যবসায়ীরা। এ নিয়ে বাংলাদেশের জনপ্রিয় জাতীয় দৈনিক ইনকিলাবে নিউজ হয়। নিউজ কর্তৃপক্ষের নজরে আসে।

সূত্র জানিয়েছে, কর্তৃপক্ষের গাফিলতি ও অদক্ষ প্রকৌশলীদের কারণেই বার বার যান্ত্রিক ত্রুটি হচ্ছে আর যানবাহন আটকা পরে দুর্ভোগে পরতে হয়েছিল মানুষের। প্রকৌশলীরা যেন তেন ভাবে ঠিক করে ফেরী লাইনে দিলে এক ট্রিপ দুই ট্রিপ দিয়েই বন্ধ হয়ে যেত ফেরি। দুই একদিন চলা চলের পর আবার বিকল হয়ে পরে থাকত। দেশের সবচেয়ে দীর্ঘতম (৩২ কিঃমিঃ) ভোলা-লক্ষ্মীপুর ফেরী রুটটি দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার যোগাযোগের অন্যতম সহজ মাধ্যম। এ রুটে কনকচাপা, কৃষাণী ও কলমিলতা নামে ৩টি ফেরী নিয়মিত চলাচল করে আসছিলো। কিন্তু গত ৮ দিন আগে ২টি ফেরী যান্ত্রিক ত্রুটির কারণে বিকল হয়ে পড়ায় যানবাহন পারাপারে মারাত্মক বিঘ্ন সৃষ্টি হয়ে পরেছিল। তারপর চাঁদপুরের থেকে আরো একটি ফেরী এনে যানবাহন চলাচলের কিছুটা ব্যবস্থা করা হয়।
কয়েকজন ট্রাক চালক জানান, ভোলা-লক্ষ্মীপুর রুটটি গুরুপ্তপূর্ন হলেও কর্তৃপক্ষের অবহেলার কারণে, একের পর এক সমস্যা লেগেই আছে। এখানে বাড়তি ফেরীর একান্ত প্রয়োজন। এ নিয়ে

৩১/০৭/১৯ ইং বুধবার বিআইডব্লিটিসির ভোলা ইনচার্জ মো: এমরান খান জানান বিকল হওয়া দুটি ফেরি চালু হয়েছে।এখন ৩ টি ফেরি চলাচল করছে। চাঁদপুর থেকে আসা ফেরি চলে গেছে।।কিন্তু জোয়ারে কারণে পানি বৃদ্ধির পাওয়ায় ফেরিতে যানবাহন লোড আনলোডে করা যাচ্ছে না এতে কিছুটা সমস্যা হচ্ছে।তবে এখানে আরো ফেরির প্রয়োজন। আশা করছি পদ্মা সেতু নির্মাণ হলে সেখানকার ফেরি এখানে চলে আসলে আর সমস্যা থাকবেনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেরি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ