Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেরপুরে ২৫ ডেঙ্গু রোগী শনাক্ত, জেলা হাসপাতালে আলাদা ডেঙ্গু ইউনিট চালু

শেরপুর সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৯, ২:২৯ পিএম

শেরপুর জেলায় আজ ৩১ জুলাই বুধবার বেলা দুপুর নাগাদ ২৫ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। বর্তমানে শেরপুর জেলা সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১১ জন ডেঙ্গু রোগী। ইতোমধ্যে জেলা হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিক থেকে আরো ১৩ জন রোগী চিকিৎসা শেষে বাড়ী ফিরে গেলেও একজন রোগীকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

আবাসিক চিকিৎসক ও রোগীর স্বজনদের কাছে জানা গেছে, প্রত্যেকেই ঢাকা থেকে ডেঙ্গু আক্রান্ত হয়ে শেরপুরে এসে শনাক্ত হয়েছে।
এদিকে, ডেঙ্গু রোগীদের চিকিৎসায় জেলা হাসপাতালে ৮টি শয্যা নিয়ে আলাদা একটি ডেঙ্গু ইউনিট খোলা হয়েছে বলে জানিয়েছেন জেলা হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. খাইরুল কবির সুমন।

ঢাকা থেকে এসব রোগীর শরীর থেকে মশার মাধ্যমে রোগ ছড়িয়ে যাওয়ার আশঙ্কাও করা হচ্ছে। এমনটাই জানালেন, মেডিসিনের বিশেষজ্ঞ ডা: নাদিম হাসান। নতুন ভর্তিকৃত রোগীরা হচ্ছে, গোলাপী, রুপন, সুমন, তানজিল, সুলায়মান ও রাসেল।
তবে, ঢাকা থেকে বিভিন্ন যানবাহনে করে যাতে এডিস মশার বিস্তৃতি শেরপুরে ছড়াতে না পারে এজন্য ঢাকা থেকে আগত সকল যানবাহনগুলোকে ডেঙ্গু প্রতিরোধী মশা নিধনের স্প্রে করার দাবী জানিয়েছেন স্থানীয়রা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেরপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ