Inqilab Logo

‍বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ০৯ ফাল্গুন ১৪৩০, ১১ শাবান সানি ১৪৪৫ হিজরী

নোয়াখালী আইনজীবি সমিতির নির্বাচন জাতীয়তাবাদী ঐক্য প্যানেলের নিরঙ্কুশ বিজয়

প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

নোয়াখালী ব্যুরো : নোয়াখালী জেলা আইনজীবি সমিতির নির্বাচনের জাতিয়তাবাদী ঐক্য পানেল নিরঙ্কুশ জয়লাভ করেছে। নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদক ও ১জন সহসভাপতি ১৫টি পদে জয় পেয়েছে জাতীয়তাবাদী ঐক্য প্যানেল অপরদিকে আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবি পরিষদ একজন সহ-সভাপতি ও যুগ্ন সম্পাদকসহ ৫টিতে জয় পেয়েছে। বৃহস্পতিবার দিন ব্যাপী অনুষ্ঠিত হয়। পরে ভোট গণনা শেষে রাত সাড়ে ১১টায় এডভোকেট শামছুল আলম এর ফলাফল ঘোষনা করেন। এতে জাতীয়তাবাদী আইনজীবি ঐক্য প্যানেলের ১৫সদস্য বিশিষ্ট কমিটির সভাপতি, সাধারন সম্পাদকসহ ১০টি পদে নিরংঙ্কুশ জয় পেয়েছে। সভাপতি পদে নির্বাচিত হয়েছেন এডভোকেট আবদুর রহমান, সাধারণ সম্পাদক পদে এডভোকেট বাহার উদ্দিন, কোষাধ্যক্ষ পদে জসিম উদ্দিনসহ ১০টি পদের জাতীয়তাবাদী পন্থী আইনজীবি জয় লাভ ।
অপর দিকে আওয়ামী লীগ পন্থী সম্বিলিত আইনজীবি পরিষদ একজন সহ-সভাপতি এক যুগ্ম সম্পাদক ও তিন সদসসহ ৫টি পদে জয় পেয়েছে। এক বছর মেয়াদী নোয়াখালী জেলা আইনজীবী সমিতি ২০১৬ সনের কার্যকরী কমিটির নির্বাচনে ৩৭৯ জন ভোটারের মধ্যে ৩৭৫ জন ভোটাধিকার প্রয়োগ করেন। এ নির্বাচনে দুইটি প্যানেল প্রতিদ্ব›িদ্বতা করছেন। একটি হচ্ছে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ, অপরটি হচ্ছে বিএনপি পন্থী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন এ ভোকেট সামছুল আলম, ও এডভোকেট আমজাদ হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোয়াখালী আইনজীবি সমিতির নির্বাচন জাতীয়তাবাদী ঐক্য প্যানেলের নিরঙ্কুশ বিজয়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ