Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ডেঙ্গু জ্বর সংশ্লিষ্ট টেস্টের মূল্য বেশী রাখায় চাঁদপুরে ৫ প্রতিষ্ঠানের জরিমানা

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৯, ৭:১৫ পিএম

ডেঙ্গু জ্বর সংশ্লিষ্ট বিভিন্ন টেস্টের (NS1Antigen-500/, IgG & IgM together)-500/, CBC- 400/) সর্বোচ্চ মূল্য সরকার নির্ধারণ করে দিলেও চাঁদপুরে কিছু কিছু বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার তা মানছেনা। এরই প্রেক্ষিতে চাঁদপুর শহরের ৬ টি প্রতিষ্ঠানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযানে দেখা যায় সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি চার্জ নিচ্ছেন । তাই ৫ টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। ১টি প্রতিষ্ঠানকে সরকারি নির্দেশনা মেনে চলায় ধন্যবাদ প্রদান করা হয় ।

সকল বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে সরকার নির্ধারিত মূল্য তালিকা স্ব স্ব প্রতিষ্ঠানের সামনে দৃশ্যমান স্থানে টানানোর জন্য অনুরোধ করা হয় ।

মোবাইল কোর্ট পরিচালনাকালে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: আবদুল্লাহ আল মাহমুদ জামান, নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুন্নাহার ও আবিদা সিফাত, উপ পরিচালক, পরিবেশ অধিদপ্তর , জেলা মার্কেটিং অফিসার, জেলা স্যানিটারি ইন্সপেক্টর, ব্যাটালিয়ন আনসার সদস্যবৃন্দ।
জেলা প্রশাসন, চাঁদপুর আশা করে জেলার সকল বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের মালিকগণ সরকারি নির্দেশনাসমূহ জনস্বার্থে মেনে চলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ