Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কার উসকানিতে প্রিয়া সাহার অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৯, ১২:০০ এএম

সম্প্রতি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে নালিশ করে আলোচনায় আসা প্রিয়া সাহা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রিয়া সাহা কারও না কারও উসকানিতেই ট্রাম্পের কাছে অভিযোগ করেছেন। তারা কারা তা খতিয়ে দেখা হচ্ছে।

গতকাল ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমন্ডলীর বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, আজকের সভায় তিনটি বিষয় নিয়ে আলোচনা হয়েছে। ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক, ভয়াবহ রুপ নিয়েছে। ২১টি জেলায় ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। জনসচেতনতার লক্ষ্যে আওয়ামী লীগ সারাদেশে রাজধানী থেকে ইউনিয়ন পর্যন্ত তিনদিন (৩১ জুলাই, ২ ও ৩ আগস্ট) কর্মসূচি পালন করবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ওই তিনদিন বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হবে। এতে নেতাকর্মীদের অংশ নেয়ার আহ্বান জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, বন্যা-পরবর্তী পুনর্বাসন অব্যাহত থাকবে। যারা ঘর-বাড়ি হারিয়েছেন তাদের ঘর-বাড়ি দেয়া হবে। সব ধরনের সহযোগিতা করা হবে।

উপজেলা নির্বাচনে যারা বিদ্রোহ করেছে তাদের প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, যারা বিদ্রোহ করেছে ও মদদ দিয়েছে তাদের ‘শো কজ’ এবং দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হবে। যাচাই-বাছাই করে এসব ব্যবস্থা নেয়া হবে। বিষয়গুলো প্রক্রিয়াধীন আছে।
বর্তমান পরিস্থিতিতে সরকারের মধ্যে একধরনের সমন্বয়হীনতা লক্ষ্য করা যাচ্ছে, কারণ কী? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকার ও দলে কোনো সমন্বয়হীনতা নেই। সবাই ঐক্যবদ্ধ আছে বলেই আমরা মোকাবিলা করতে পারছি। যত ভয়াবহ বিস্তারই ঘটুক না আমরা মোকাবিলা করতে পারবো।

ডেঙ্গু নিয়ে মেয়র ও মন্ত্রীদের কথায় ‘স্লিপ অব টাং’ হতে পারে মন্তব্য করে কাদের বলেন, তবে কাজ-কর্মে তারা আন্তরিক। মাদারীপুরের কাঁঠালবাড়িতে ২৫ জুলাই ভিআইপি বিড়ম্বনায় এক কিশোরের মৃত্যুর ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, খতিয়ে দেখা হবে। যারা দোষী কাউকেই ছাড় দেয়া হবে না। বৈঠক চলাকালে প্রধানমন্ত্রী তাদের সাথে কথা বলে পরিস্থিতি মোকাবিলায় প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন বলেও জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, চিকিৎসার ঝামেলা না থাকলে পিএম-এর বিদেশ থাকার কথা নয়।#



 

Show all comments
  • Tanweir Elahee ৩০ জুলাই, ২০১৯, ১:২৩ এএম says : 0
    Check properly they are your people
    Total Reply(0) Reply
  • Abdullah Ali ৩০ জুলাই, ২০১৯, ১:২৩ এএম says : 0
    এখানে খতিয়ে দেখার কি আছে। প্রিয়া সাহা নিজেইতো বলেছেন যে ........র কাছে থেকে এসব শিখেছেন!!
    Total Reply(0) Reply
  • Sarwar Sarwar ৩০ জুলাই, ২০১৯, ১:২৩ এএম says : 0
    দেশের জনগণের আই ওয়াশ না করে প্রিয়াসাহার পিছনে কার হাত আছে নাদেখে প্রিয়াসাহাকে দেশে এনে গ্রেপ্তার করুন। তলের বিড়াল বের হবে।
    Total Reply(0) Reply
  • Ala Uddin ৩০ জুলাই, ২০১৯, ১:২৪ এএম says : 0
    ....... থেকে তিনি শিখেছেন এবং তার অনুপ্রেরনায় তিনি বলেছেন এবং তিনি শিকার করছেন।
    Total Reply(0) Reply
  • Sumaiya Tanha ৩০ জুলাই, ২০১৯, ১:২৪ এএম says : 0
    সরকারি লোকের মদদ ছাড়া প্রিয়া সাহা আমেরিকা যাইয়া নালিশ করা সম্ভব নহে।
    Total Reply(0) Reply
  • Jomadder Mizan ৩০ জুলাই, ২০১৯, ১:২৪ এএম says : 0
    অভিযোগতো মিথ্যা। আলা তাকে আইনের আওতায় আনা হউক। আর তাকে রিমান্ডে নিলেইতো মিন্নির মতো সব পট পট করে বলে দিবে। তা হলে আর খতাইয়া দেখতে হবে না
    Total Reply(0) Reply
  • Mushtak Ahmad ৩০ জুলাই, ২০১৯, ১:২৫ এএম says : 0
    স্যার ভাল করে খতিয়ে দেখুন। বিএনপি জামায়াত জড়িত আছে কিনা।
    Total Reply(0) Reply
  • Munshi Mostafiz ৩০ জুলাই, ২০১৯, ১:২৬ এএম says : 0
    Not only priya shaha ,everyone of this community is doing so for a long time. Where is our think tankers like shahriar kabir, Khushi kabir and so on.
    Total Reply(0) Reply
  • sarwer hossain ৩০ জুলাই, ২০১৯, ৬:০৭ এএম says : 0
    স্যার ভাল করে খতিয়ে দেখুন। বিএনপি জামায়াত জড়িত আছে কিনা।
    Total Reply(0) Reply
  • ইসমাইল ৩০ জুলাই, ২০১৯, ৭:১১ এএম says : 0
    অধিকাংশ হিন্দুরা ইহূদীদের এজেন্ট হিসাবে কাজ করছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ