Inqilab Logo

‍বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ০৯ ফাল্গুন ১৪৩০, ১১ শাবান সানি ১৪৪৫ হিজরী

রাজাপুর স্বাস্হ্য কমপ্লেক্স হাসপাতালে নতুন রোগী ভর্তি অব্যাহত, ডেঙ্গু জ্বর পরীক্ষা নিরীক্ষার ব্যবস্হা নেই

রাজাপুর ( ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৯, ৫:৪৩ পিএম

ঝালকাঠি রাজাপুর উপজেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এক রবিন (২৩)নামে যুবক আজ ২৯ জুলাই বেলা ১১ টায় রাজাপুর স্বাস্হ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি হয়েছিল এবং ১ টার পরে উন্নত চিকিৎসার জন্য বরিশাল রেফার করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ। রবিন রাজাপুর উপজেলার মঠবাড়ি ইউনিয়নের উত্তর সাউথপুর গ্রামের আব্দুল আউয়ালের পুত্র। এর মধ্যে রবিন প্রচন্ড জ্বর ও মাথা ব্যাথায় আক্রান্ত হয়ে হাসপাতালে আসেন। সে ঢাকায় থেকে রাজাপুরে জ্বর নিয়ে আসে। রবিন রক্ত পরীক্ষা-নিরীক্ষা রাজাপুর তথা ঝালকাঠিতে হাসপাতালে না থাকায় নিশ্চিত হওয়া যায়নি তিনি ডেঙ্গু জ্বরে আক্রান্ত কিনা? তবে তাদের ধারনা ডেঙ্গুতে আক্রান্ত। রাজাপুর স্বাস্হ্য কমপ্লেক্স এর ডিউটি ড, আজম খান বলেন -ডেঙ্গু বা চেকন গুনিয়া রোগের পরীক্ষা- নিরীক্ষার কিছুই নাই,গতকাল ২৮ জুলাই রাজাপুর উপজেলার দক্ষিন তারাবুনিয়া গ্রামের নিগার সুলতানা (৩৬)নামের ২ সন্তানের জননী ডেঙ্গু জ্বরে বরিশালে নেয়ার পথে মারা গেছে। সপ্তাহে তিনি কমপক্ষে ১০ -১৫ জন (সম্ভবত) ডেঙ্গু জরে আক্রান্ত রোগীর অনুমান ভিত্তিক ব্যবস্হাপত্র দিয়েছেন।

উপজেলা স্বাম্হ্য ও প,প, কর্মকর্তা ( টিএইচও) ডাঃ মাহবুবুর রহমান এর ধারনা ,গত একমাসে আনুমানিক শতাধিকর ডেঙ্গু রোগীর আলামত পেয়েছেন।তবে কোন ডেঙ্গু রোগী রাজাপুরে আক্রান্ত হয়নি, সবাই ঢাকা থেকে জ্বর নিয়ে আসছেন,রাজাপুরে বা জেলায় ডেঙ্গু পরীক্ষার কোন ব্যবস্হা নেই।আমরা সার্বিকভাবে সেবা দিয়ে যাচ্ছি। হাসপাতালে সকল ডাক্তার বা স্টাফদের ছুটি বাতিল করা হয়েছে।
বিজ্ঞজন প্রয়োজনীয় আশু হস্তক্ষেপের দাবী জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ