Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চবি শিক্ষক সমিতির উদ্বেগ

চবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৯, ১২:০১ এএম

দেশের সাম্প্রতিক ঘটনাবলীর বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছে চট্টগ্রাম বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতি। গতকাল রোববার দুপুর ১টার দিকে শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মো. জাকির হোসেন এবং সাধারণ সম্পাদক প্রফেসর ড. অঞ্জন কুমার চৌধুরী স্বাক্ষরিত ববিৃতিতে এ উদ্বেগের কথা জানানো হয়। বিবৃতিতে বলা হয়, পাস্তুরিত দুধের উপর করা গবেষণার ফল প্রকাশের পর ঢাকা বিশ^বিদ্যালয়ের অধ্যাপক আ ব ম ফারুকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিব গবেষণা-বিশ্লেষণকে ভুল এবং তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের হুমকি দেন। শিক্ষক সমিতি এ আচরণের তীব্র নিন্দা জ্ঞাপন করছে।
শিক্ষক সমিতি মনে করে, অধ্যপক ফারুক জনস্বার্থে এ গবেষণা করেছেন, তাকে হুমকি দিয়ে শুধু একজন অধ্যাপক ফারুককেই অসম্মানিত করা হয়নি, বরং সমগ্র শিক্ষক সমাজকেই অসম্মানিত করা হয়েছে।

পদ্মা সেতু নির্মাণ করতে মানুষের মাথা লাগবে বলে একটি কুচক্রী মহল গুজব ছড়াচ্ছে। এবং সাম্প্রতিক সময়ে ধর্ষণ ও যৌন নির্যাতন এবং নির্যাতনের পর হত্যা ভয়াবহভাবে বৃদ্ধি পেয়েছে।

চবি শিক্ষক সমিতি দেশবিরোধী এসব পরিকিল্পিত গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য ও আইন নিজের হাতে তুলে না নেয়ার জন্য জনসাধারণের প্রতি আহ্বান জনিয়েছে। এবং ধর্ষণ মামলার দ্রæত নিষ্পত্তিতে প্রচলিত বিচার ব্যবস্থার ত্রুটি দূর করতে ও ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত করতে সরকারকে আইনগত ও বিচারিক সংস্কারে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করার জন্য শিক্ষক সমিতি আহ্বান জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ