Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার ৮০ লাখ টাকাসহ আটক ডিআইজি বণিক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৯, ১২:০১ এএম

এবার ঘুষের ৮০ লাখ টাকাসহ দুর্নীতি দমন কমিশনের (দুদক) আটক হলেন পুলিশের সাবেক ডিআইজি (প্রিজন) পার্থ গোপাল বণিককে। গতকাল রোববার দুদকের একটি টিম রাজধানীর হাতিরপুল ভুতের গলির বাসায় অভিযান চালিয়ে এ অর্থ উদ্ধার করা হয়। পার্থ গোপাল বণিক চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ডিআইজি (প্রিজন)র দায়িত্বে ছিলেন।
দুদক সূত্র জানায়, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ডিআইজি থাকাকালে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির সঙ্গে জড়িয়ে পড়েন পার্থ গোপাল বণিক। আরেক পুলিশ কর্মকর্তাদের দেয়া সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তার বিষয়ে অনুসন্ধান শুরু করে কমিশন। অনুসন্ধান প্রক্রিয়ায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য তাকে তলব করা হয়। গতকাল ছিলো দুদকে তার হাজিরার তারিখ। সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত দুদকের পরিচারক মুহাম্মদ ইউছুফ পার্থ বণিককে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদে পার্থ বণিক জানান, তার বাসায় এখন নগদ কয়েক লাখ টাকা রয়েছে। এ তথ্যের ভিত্তিতে দুদক কর্মকর্তার ধারণা হয় যে, বাসায় থাকা টাকার অংক হয়তো আরো বেশি। পরে বণিককে নিয়েই দুদক টিম ধানমন্ডি থানাধীন ভুতের গলির বাসায় তল্লাশী চালায়। তল্লাশীর সময় ওই বাসা থেকে নগদ ৮০ লাখ টাকা উদ্ধার করা হয়। এ অর্থ ঘুষ-দুর্নীতির মাধ্যমে তিনি অর্জন করেছেন-মর্মে জানায় দুদক। তবে পার্থ দাবি করেন, ৮০ লাখ টাকা তার বৈধ আয় থেকে অর্জিত। এর মধ্যে ৩০ লাখ টাকা শাশুড়ি দিয়েছেন। বাকি ৫০ লাখ টাকা সারা জীবনের জমানো অর্থ। দুদক এ অর্থ জব্দ করে। পরে তার বিরুদ্ধে মামলা করে তাকে গ্রেফতার করা হয়।

এর আগে সকালে কারাগারের অনিয়ম ও দুর্নীতির অভিযোগে চট্টগ্রামের সাবেক সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বণিককেও জিজ্ঞাসাবাদ করা হয়।



 

Show all comments
  • গনতন্ত্র ২৯ জুলাই, ২০১৯, ৩:৪০ এএম says : 0
    আমরা কভে জাগবো ? শাক দিয়ে মাছ ঢাকছে ৷
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

২৫ জানুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ