Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকা থেকে শেরপুরে আসছে ডেঙ্গু রোগী, জেলা হাসপাতালে ভর্তি ৪

রোগ নির্ণয়ের যন্ত্রপাতি নেই, রোগ ছড়িয়ে পড়ার আশঙ্কা

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৯, ১০:০৩ এএম

ঢাকা আসছে শেরপুরে আসছে ডেঙ্গু রোগী। ইতিমধ্যেই শেরপুর জেলা সদর হাসপাতালে ভর্তি ৪ জন রোগীকে ডেঙ্গু রোগী হিসেবে সনাক্ত করেছেন চিকিৎসকরা। আক্রান্ত প্রত্যেক রোগীই কেউ ঢাকায় থাকেন বা কোন কাজে ঢাকা গিয়েছিলেন বলে জানিয়েছেন স্বজনরা। তারা ঢাকা থেকে জ্বরে আক্রান্ত হয়ে নিজ বাড়ি শেরপুর আসার পর জেলা হাসপাতালে ভর্তি হলে স্থানীয় পরীক্ষায় তাদের ডেঙ্গুতে আক্রান্ত হিসাবে সনাক্ত করা হয়েছে। এসব রোগী ময়মনসিংহ থেকে পরীক্ষা করে নিশ্চিত হয়েছে তাদের ডেঙ্গু হয়েছে। শেরপুর জেলা হাসপাতালসহ জেলায় ডেঙ্গু পরীক্ষা করার সঠিক যন্ত্রপাতি নেই। যে কারণে আরো কারোর ডেঙ্গু আছে কি-না তা নির্ণয় করা যাচ্ছে না বলে সংশ্লিষ্ট ডাক্তাররা জানান।
গত এক সপ্তাহে বেশ কয়েকজন জ্বরে আক্রান্ত হয়ে জেলা সদর হাসপাতালে ভর্তি হলে প্যাথলজিক্যাল পরীক্ষার পর ৪ জনকে ডেঙ্গু ভাইরাস আক্রান্ত হিসেবে সনাক্ত করেছে চিকিৎসকরা। প্রাথমিকভাবে মাত্র ৪ জন রোগী পাওয়া যাওয়ায় এসব রোগীদের জন্য আলাদা বেড এর ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. খাইরুল কবির সুমন। তিনি আরো জানান, এ রোগী থেকে মশার মাধ্যমে অন্যদের শরীরেরও ডেঙ্গুর জীবানু ছড়িয়ে যাওয়ার আশঙ্কাও রয়েছে। তাই এসব রোগীদের মশারীর নীচে রাখা হয়েছে। ডেঙ্গু রোগ সনাক্ত করার প্রয়োজনীয় যন্ত্রপাতি না থাকায় ময়মনসিংহ থেকে এ পরীক্ষা করিয়ে আনতে হয়।
শেরপুরে ডেঙ্গু জ্বরে আক্রান্তরা হলো নকলা উপজেলার আব্দুল হাকিমের ছেলে মজনু, সদর উপজেলার বসর উদ্দিনের ছেলে আনোয়ার, সচিন কুমার দাসের ছেলে রাজন কুমার দাস এবং আব্দুস সাত্তারের ছেলে মান্নান মিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ