Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্বে সন্ত্রাসবাদের শুরু ইসরাঈল প্রতিষ্ঠার মধ্য দিয়ে

আনাদোলুকে সাক্ষাৎকারে মাহাথির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৯, ১২:০১ এএম

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ডক্টর মাহাথির মোহাম্মদ বলেছেন, অবৈধভাবে ইহুদিবাদী ইসরাঈল প্রতিষ্ঠার মধ্য দিয়ে বিশ্বব্যাপী সন্ত্রাসবাদ ছড়িয়ে পড়েছে। তুরস্কভিত্তিক সংবাদমাধ্যম আনাদোলু এজেন্সি-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এমন মন্তব্য করেন।
ডক্টর মাহাথির মোহাম্মাদ বলেন, ফিলিস্তিনি ভূখন্ড দখলের বিষয়টি ভুলিয়ে দেয়ার সর্বাত্মক চেষ্টা চলছে। কিন্তু তা সফল হতে দেয়া যাবে না। তিনি বলেন, এমন একটি পরিস্থিতি তৈরির চেষ্টা চলছে যেন ফিলিস্তিনে কিছুই ঘটেনি। যেন ফিলিস্তিনি ভূখন্ড দখলের মাধ্যমে ইসরাঈল প্রতিষ্ঠিত হয়নি। মাহাথির মোহাম্মাদ বলেন, ইন্টারন্যাশনাল মিডিয়ায় বিশেষ করে টিভি চ্যানেলগুলোতে ফিলিস্তিন ইস্যুকে পর্যাপ্ত গুরুত্ব দেয়া হয় না। পরিস্থিতি দেখে মনে হচ্ছে বিশ্বের বিভিন্ন সংবাদমাধ্যমের মধ্যে এমন একটা সমঝোতা হয়েছে যে, তারা কখনোই ফিলিস্তিন ইস্যুকে বড় করে তুলে ধরবে না। মিডিয়া এই সত্যটি তুলে ধরতে চায় না যে, ইসরাঈল ফিলিস্তিনি ভূখন্ড দখল করে প্রতিষ্ঠিত হয়েছে এবং তারা আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে।
মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বলেন, এখন বিশ্বে সন্ত্রাসবাদের জন্য মুসলমানদের দায়ী করা হয়। কিন্তু বাস্তবতা হচ্ছে আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে ফিলিস্তিনি ভূখন্ড দখলের মাধ্যমে অবৈধভাবে ইসরাইল প্রতিষ্ঠার ফলে পরবর্তীতে যেসব ঘটনা ঘটেছে সেগুলোকে সন্ত্রাসবাদ হিসেবে উল্লেখ করা হয়। যদিও এসবের সূচনা হয়েছে ফিলিস্তিনি ভূখন্ডে ইসরাঈলের অবৈধ দখলদারিত্বের কারণে। সন্ত্রাসবাদের মূলোৎপাটনের জন্য আমাদের এর মূল কারণ খুঁজে বের করতে হবে। আর এই মূল কারণ হচ্ছে ইহুদিবাদী ইসরাঈল। সূত্র : আনাদোলু এজেন্সি।

 

 



 

Show all comments
  • মুহা. শহিদুল্লাহ ২৮ জুলাই, ২০১৯, ৬:৪২ এএম says : 0
    আপনি সত্যি কথাই বলেছেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ