Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বন্যা, গুজব ও ডেঙ্গুর তথ্য প্রদানে মিডিয়া সেল

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৯, ১১:৫৯ পিএম

দেশে চলমান বন্যা পরিস্থিতি, ডেঙ্গুর সর্বশেষ অবস্থা ও গুজব সংক্রান্ত তথ্য আদান প্রদানের জন্য তথ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত¡াবধানে তথ্য অধিদপ্তরে সার্বক্ষণিক মিডিয়া সেল চালু করা রয়েছে।
গতকাল শনিবার এক সরকারি তথ্যবিবরণীতে এ কথা জানানো হয়। সরকারি তথ্যবিবরণীতে বলা হয়, বন্যা, গুজব ও ডেঙ্গুর তথ্য আদান-প্রদানের জন্য টেলিফোন নম্বর- ৯৫১২২৪৬, ৯৫১৪৯৮৮, ৯৫৪০০১৯ ফ্যাক্স নম্বর-৯৫৪০৯৪২, ৯৫৪০০২৬, ৯৫৪০৫৫৩ ইমেইল: [email protected], ওয়েবসাইট :িি www.pressinform.gov.bd, ফেসবুক আইডি: PID BD এবং ফেসবুক পেজ: Press Information Department, Bangladesh এ যোগাযোগের জন্য অনুরোধ করেছে পিআইডি।


এছাড়া ডেঙ্গু সংক্রান্ত চিকিৎসা এবং তথ্যের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য অধিদপ্তরের গঠিত মনিটরিং সেলের ফোন নম্বর : ০১৭৩১৫১৮৮৬৬, ঢাকা উত্তর সিটি কপোরেশনের কল সেন্টার: ০১৯৩২৬৬৫৫৪৪ এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ফোন নম্বর: ০৯৬১১০০০৯৯৯-তে যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে। দুর্যোগ সম্পর্কিত তথ্য সেবার জন্য ১০৯০ নম্বরে ( টোল-ফ্রি) ফোন করে সমুদ্রগামী জেলেদের জন্য সতর্ক বার্তা, নদীবন্দরগুলোর সতর্ক বার্তা, দৈনন্দিন আবহাওয়া বার্তা, ঘূর্ণিঝড় ও বন্যার বিশেষ সতর্ক বার্তা পাওয়া যাবে।
পানিসম্পদ মন্ত্রণালয়ের ০২৯৫৪০৭০১ টেলিফোন নম্বর ও ০১৩১৮২৩৪৫৬০ মোবাইল নম্বরে বন্যা সংক্রান্ত তথ্য প্রদানের জন্য অনুরোধ করা হয়েছে। অন্যদিকে গুজব বিষয়ে সন্দেহজনক কিছু মনে হলে ৯৯৯ এ তাৎক্ষণিক কল করে পুলিশের সাহায্য নেওয়ার অনুরোধ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গুর তথ্য প্রদানে মিডিয়া সেল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ