Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজাপুরে গত ১ মাসে ডেঙ্গুতে আক্রান্ত শতাধিক, পরীক্ষা নিরীক্ষার ব্যবস্থা নেই

রাজাপুর ( ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৯, ১২:৩৫ পিএম

ঝালকাঠি রাজাপুর উপজেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এক তরুণী রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। শুক্রবার ২৬ জুলাই বিকাল সোয়া ৪ টায় হাসপাতালের তত্ত্বাবধায়ক এ তথ্য নিশ্চিত করেন।

তত্ত্বাবধায়ক ড. উদয় কুমার মিত্র ( ধারনা) জানান, গতকাল ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে নাহিদা হাসপাতালে ভর্তি হন। নাহিদা(১৯)রাজাপুর উপজেলার বড়ইয়া ইউনিয়নের ভাতকাঠি গ্রামের রুবেলের কন্যা। এরমধ্যে নাহিদা প্রচন্ড জ্বর ও মাথা ব্যাথায় আক্রান্ত হয়ে শুক্রবার হাসপাতালে আসেন। সে ঢাকায় থেকে রাজাপুরে জ্বর নিয়ে আসে। নাহিদা রক্ত পরীক্ষা-নিরীক্ষা রাজাপুর তথা ঝালকাঠিতে হাসপাতালে না থাকায় নিশ্চিত হওয়া যায়নি তিনি ডেঙ্গু জ্বরে আক্রান্ত কিনা? তবে তার ধারনা ডেঙ্গুতে আক্রান্ত। রাজাপুর স্বাস্হ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আবুল খায়ের মাহমুদ রাসেল বলেন ডেঙ্গু বা চেকন গুনিয়া রোগের পরীক্ষা- নিরীক্ষার কিছুই নাই,গত এক সপ্তাহে তিনি কমপক্ষে ১৫ জন (সম্ভবত) ডেঙ্গু জরে আক্রান্ত রোগীর অনুমান চিকিৎসা ব্যবস্হাপত্র দিয়েছি, কেহ মরে নাই ।

ডিউটি অফিসার আজম খান জানান, নাহিদা ২৬ জুলাই অসুস্থ অবস্থায় হাসপাতালে এসে ভর্তি হন। নাহিদার রক্ত পরীক্ষার পর ডেঙ্গু আক্রান্তের বিষয় নিশ্চিত হওয়া যাবে। উপজেলা স্বাম্হ্য ও প,প, কর্মকর্তা ( টিএইচও) ডাঃ মাহবুবুর রহমান এর ধারনা ,গত একমাসে আনুমানিক ১০০-৮০ জন রোগীর আলামত পেয়েছেন।এখন কেহ মরে নাই।তবে কোন ডেঙ্গু রোগী রাজাপুরে আক্রান্ত হয়নি, সবাই বহিরাগত নিয়ে আসছেন,রাজাপুরে বা জেলায় ডেঙ্গু পরীক্ষার কোন ব্যবস্হা নেই।রাজাপুরে চিকিৎসাধীন।আমরা সার্বিকভাবে সেবা দিয়ে যাচ্ছি। হাসপাতালে সকল ডাক্তার বা স্টাফদের ছুটি বাতিল করা হয়েছে।এলাকার সুশীল সমাজ প্রশ্ন, মহামারি ঠেকাবে কে ?

ঝালকাঠির রাজাপুরে ডেঙ্গু ও চিকুনগুনিয়ার প্রাদুর্ভাব এবং মশার বংশবৃদ্ধি ঠেকাতে মশক নিধন সপ্তাহ ফ্রেমে বন্দী না রেখে এখনি প্রয়োজনীয় আশু হস্তক্ষেপের দাবী জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ