Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতের বিরুদ্ধে কোন যুদ্ধেই পারবে না পাকিস্তান : রাজনাথ সিং

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৯, ১২:০০ এএম

ভারতের বিরুদ্ধে পুরোদস্তুর কিংবা সীমিত যুদ্ধে পেরে উঠবে না পাকিস্তান। এমনকি ছায়া যুদ্ধের সক্ষমতাও নেই ইসলামাবাদের। গতকাল শুক্রবার ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এমন দাবি করেছেন। গ্রেটার কাশ্মীরের খবরে এ তথ্য জানা গেছে। কারগির যুদ্ধের ২০তম বার্ষিকীতে লোকসভায় বক্তব্য দেয়ার সময় তিনি বলেন, আমাদের সেনাদের সাহস ও ত্যাগের কথা কখনো ভুলে যাবো না। এসময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও উপস্থিত ছিলেন। ১৯৯৯ সালে কারগিলে নিহত সেনাদের স্মরণে শ্রদ্ধা নিবেদেন করেন লোকসভার স্পিকার ওম বিড়লা। পার্লামেন্টে কংগ্রেস নেতা আধীর রঞ্জন চৌধুরী বলেন, কারগিল যুদ্ধ নিয়ে এখানে আলোচনা করা দরকার।
এদিকে ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াত হুঁশিয়ারি দিয়ে বলেছেন, যদি ভারতের সঙ্গে প্রতিবেশী পাকিস্তান যুদ্ধে লাগতে আসে, তবে তাদের পরাজিত হতে হবে। কাজেই তারা যেন ফের কোনো ভুল রোমাঞ্চে জড়াতে না আসে। পাকিস্তানকে পরামর্শ দিয়ে তিনি বলেন, দেশটি যাতে নতুন কোনো যুদ্ধ লাগতে না আসে। আগামীতে এমন কোনো লড়াইয়ে আসলে ভয়াবহ পরাজয় অপেক্ষা করছে তাদের জন্য।

 



 

Show all comments
  • kkio ২৭ জুলাই, ২০১৯, ১:৩০ এএম says : 0
    Pakistan took away 37% of Kashmir from India in 1947 war.
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ২৭ জুলাই, ২০১৯, ৩:০৫ এএম says : 1
    ভারত, পাকিস্তান বাংলাদেশের সম্মুখে বড় অসহায়। ভারতকে বাংলাদেশ হারিয়েছে ১৯৬৫ আর পাকিস্তানকে ১৯৭১। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ২৭ জুলাই, ২০১৯, ৩:০৯ এএম says : 1
    ভারত, পাকিস্তান বাংলাদেশের সম্মুখে বড় অসহায়। ভারতকে বাংলাদেশ হারিয়েছে ১৯৬৫ আর পাকিস্তানকে ১৯৭১। ইনশাআল্লাহ। একবার যদি ফ্রেন্ডলি ভারতের সাথে বাংলাদেশের যুদ্ধ হয় তখন ভারতে দেখিবে কত ধানে কত চাল হয়। ভারতকে হারাইতে বাংলাদেশের সময় লাগিবে মোট তের দিন। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • ash ২৭ জুলাই, ২০১৯, ৫:৫৫ এএম says : 1
    I AM SURE , WHEN U SAID THAT, YOU MAKE DIRTY YOUR ...... !!
    Total Reply(0) Reply
  • kuli ২৭ জুলাই, ২০১৯, ৮:৫১ পিএম says : 1
    ডিপেনড করে সৈন্য দের ইমানের অপর।যদি জেনারেল হয় আইয়ুব খানের মত নাস্তিক তাহলে পাকিস্তান পরাজিত হবে।যদি ইমানদার জেনারেল হয় তাহলে ভারত এমন গো হারা হারবে জীবনে ভুলবনা।
    Total Reply(0) Reply
  • Deep ২৯ জুলাই, ২০১৯, ১১:১৯ এএম says : 0
    Please remember about "The Bangladesh Liberation War, 1971" and the huge contribution of Indian Army/Navy/Air Force ...... Plz do not comment like an illiterate person!!!!!!!!!!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ