Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘জয় শ্রী রাম’ না বলায় বেধড়ক মার মুসলিম হকারকে

এবার আসানসোল!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৯, ১২:০১ এএম

‘জয় শ্রীরাম’ বলতে না-চাওয়ায় বেধড়ক পেটানো হল এক মুসলিম হকারকে। এই ঘটনায় তুমুল উত্তেজনা ছড়ায় আসানসোলের হীরাপুর এলাকায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বন্ধ করে দেয়া হয়েছে এলাকায় ইন্টারনেট পরিষেবা। চলছে পুলিশি টহলদারি।

কর্র্মকর্তারা জানিয়েছেন, মঙ্গলবার রাতে এক মুসলিম হকারকে জোর করে ‘জয় শ্রী রাম’ বলতে বলে একদল যুবক। বছর কুড়ির ছেলেটি আপত্তি করার তাকে বেধড়ক মারধর করা হয়। পরে স্থানীয়রা তাকে হাসপাতালে ভর্তি করান।

পুলিশ জানিয়েছে, মঙ্গলবার রাতে ঘটে ওই ঘটনা। তারপর থেকে সা¤প্রদায়িক হিংসা বাধার ভুয়ো ছবি-ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। তাই কোনো ঝুঁকি না-নিয়ে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আগাম সতর্কতা নেয়া হয়েছে। তবে এই ঘটনায় এখনও কেউ গ্রেফতার হয়নি। আসানসোলের পুলিশ কমিশনার ডিপি সিং জানিয়েছেন, ‘ভুয়ো ছবি ও ভিডিয়ো ছড়িয়ে যাতে কেউ পরিবেশ নষ্ট না-করতে পারে সে জন্য ইন্টারনেট বন্ধ করেছি। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে।’

তৃণমূল নেতা তথা আসানসোলের মেয়র জিতেন্দ্র তিওয়ারির অভিযোগ, ‘লোকসভা নির্বাচনের পর থেকে এটাই নিয়মিত ঘটনা হয়ে দাঁড়িয়েছে। বিজেপি ভাবছে সা¤প্রদায়িক ভেদাভেদ ঘটিয়ে ২০২১ বিধানসভা নির্বাচনে আসন দখল করবে।’ যদিও অভিযোগ উড়িয়ে বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসুর পালটা দাবি, এ ধরনের ঘটনা প্রমাণ করে যে সরকার আইন শৃঙ্খলা রক্ষায় সম্পূর্ণ ব্যর্থ। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ