Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ফুলপুর পৌরসভার মশা মারার স্প্রেতে পাঁচ স্কুলছাত্রী গুরুতর অসুস্থ

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৯, ১০:১৫ এএম

ময়মনসিংহের ফুলপুর পৌরসভার মশার নিধনের ওষুধের স্প্রেতে পাঁচ স্কুলছাত্রী গুরুতর অসুস্থ হয়ে পড়েছে। অসুস্থরা সবাই শিববাড়ি রোডের এমভিশন রেসিডেন্সিয়াল স্কুলের ছাত্রী।

জানা যায়, ফুলপুর পৌরসভা এলাকায় বৃহস্পতিবার বিকালে মশা নিধনের ওষুধ স্প্রে করা হচ্ছিল। শিববাড়ি রোডে বেসরকারি এমভিশন রেসিডেন্সিয়াল স্কুলের পাশে শিক্ষার্থী লুবাবা (১১), নাজিয়া নওশিন (১৪), রোদেশা (১০), মুনা (১৪) ও শ্রাবন্তী (১৪) কৌতুহলবশত মশা মারার ওষুধ স্প্রে করার দৃশ্য দেখছিল। পরে বাসায় গিয়ে এ সকল ছাত্রীরা গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাদের ফুলপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করা হয়। অবস্থা গুরুতর হওয়ায় রাত ৮ টায় তাদের ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

ফুলপুর হাসপাতালের কর্তব্যরত ডাক্তার জাকির হোসেন জানান, ধারণা করা হচ্ছে ব্যবহৃত ওষুধে কেরোসিন ও পারমেথিন থাকায় এ ধরনের সমস্যা হয়েছে। অ্যাজমা, শ্বাসকষ্ট ও সিওপিডি, অ্যালার্জি যাদের রয়েছে তাদের জন্য মারাত্মক ক্ষতিকারক হওয়ার সম্ভাবনা রয়েছে এ ধরণের ওষুধে।

ফুলপুর পৌরসভার মেয়র মোঃ আমিনুল হক জানান, সারা দেশে একই ওষুধ ব্যবহৃত হচ্ছে। ঘটনাটি খুবই দু:খজনক। অসুস্থ ছাত্রীদের উন্নত চিকিৎসার জন্য পৌরসভা তাদের পাশে রয়েছে। তবে এ ওষুধ আর ব্যবহার না করে বিকল্প ব্যবস্থা করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ