Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ইংল্যান্ডে খেলতে যাচ্ছেন জাহানারা-ফারজানা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৯, ১২:০১ এএম

 আইসিসির উইমেনস গেøাবাল ডেভেলপমেন্ট স্কোয়াডে (ডবিøউজিডিএস) জায়গা পেয়েছেন বাংলাদেশ দলের পেসার জাহানারা আলম ও ব্যাটার ফারজানা হক। আইসিসির উইমেনস ডেভেলপমেন্ট প্রোগ্রামের আওতায় ইংল্যান্ডে ৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দলটি।

মেয়েদের ক্রিকেটের শীর্ষ দেশগুলোর বাইরে অন্য দেশগুলোর ক্রিকেটারদের মান উন্নয়নের প্রচেষ্টা হিসেবে এই প্রোগ্রাম আয়োজন করে আসছে আইসিসি। এবারের দলটি তৃতীয় ডবিøউজিডিএস দল। এর আগে গতবছরের নভেম্বরে অস্ট্রেলিয়ায় ও জুলাইয়ে ইংল্যান্ডে খেলেছে প্রথম দুটি দল।

জাহানারা-ফারজানাদের দলটির নেতৃত্ব দেবেন পাকিস্তানের জাভেরিয়া খান। দলে আছেন আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, জার্মানি, পাপুয়া নিউ গিনি, স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্রের ক্রিকেটার।

এক সপ্তাহের সফরে তিনদিনে দুটি করে মোট ৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দলটি। আগামী সোমবার সারেতে প্রথম দুটি ম্যাচের প্রতিপক্ষ ইংল্যান্ড উইমেনস একাডেমি দল। বুধবার হ্যাম্পশায়ারে দুটি ম্যাচে প্রতিপক্ষ ইসিবি সুপার লিগের দল সাউদার্ন ভাইপার্স ও সারে স্টার্স। এই দুই দলের সঙ্গেই আবার খেলা ২ আগস্ট, সারেতে। গতকাল রাতেই ইংল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়ার কথা জাহানারা ও ফারজানার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ