Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

নৌযান শ্রমিক ধর্মঘট প্রত্যাহারে দক্ষিণাঞ্চলে স্বস্তি

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৯, ১২:০০ এএম

 দেশব্যাপী নৌযান শ্রমিক ধর্মঘট প্রত্যাহারের ফলে অচল হয়ে পড়া নৌযোগাযোগ পূণর্বহালে স্বস্তি ফিরে এসেছে দক্ষিণাঞ্চলের সাধারণ মানুষের মধ্যে। ধর্মঘট প্রত্যাহারের ঘোষণার পরে বিকেলের দিকে বরিশাল-ভোলা রুটে নৌযান চলাচল শুরু হয়। ফলে বিচ্ছিন্ন দ্বীপ জেলাটির জনজীবন স্বাভাবিক হয়ে আসে। 

ধর্মঘটের ফলে নৌযান চলাচল বন্ধ থাকায় বুধবার সকাল থেকে দক্ষিণাঞ্চলের হাজার হাজার যাত্রী মারাত্মক দুর্ভোগে ছিল। পদ্মার স্রোতে মাওয়া ও আরিচা ফেরি সেক্টরে যানবাহন পারপারে মারাত্মক সঙ্কটের মধ্যে এ নৌযান ধর্মঘট সমগ্র দক্ষিণাঞ্চলের সাথে গতকাল সকাল থেকে রাজধানীর নিরাপদ যোগাযোগ মারাত্মক বিপর্যস্ত হয়ে পড়ে। তবে ধর্মঘট প্রত্যাহারের ফলে গত রাতেই বরিশাল নদী বন্দর থেকে ঢাকার উদ্যেশে ৬টি যাত্রীবাহী নৌযান ছেড়ে গেছে। দক্ষিণাঞ্চলের বিভিন্ন এলাকা থেকে অনুরূপ আরো অন্তত ৪০টি নৌযান যাত্রী নিয়ে ঢাকায় গেছে।
এ ধর্মঘটের ফলে দেশের দ্বিতীয় বৃহত্তম বরিশাল নদী বন্দর থেকে ১২টি সহ দক্ষিণাঞ্চলের প্রায় ২৫টি রুটে নৌযান চলাচল বন্ধ হয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ