Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নৌযান ধর্মঘট স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ৬:২৮ পিএম

যাত্রীদের দুর্ভোগের কথা বিবেচনা করে নৌ-যানের ধর্মঘট স্থগিতের ঘোষণা দিয়েছে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন।
বুধবার (২৪ জুলাই) বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশনের সভাপতি মোহাম্মদ শুক্কুর মাহমুদ সব ধরনের নৌ-যান ধর্মঘট স্থগিতের ঘোষণা দেন।
শ্রম অধিদফতরের মহাপরিচালক মো. মিজানুর রহমানের সভাপতিত্বে বৈঠক করেন বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. শাহ আলম ও সেক্রেটারি চৌধুরী আশিকুল আলম। বৈঠক শেষে তারাও এ তথ্য জানান।
এর আগে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের ডাকে কর্মবিরতির কারণে লাইটার জাহাজ (ছোট আকারের পণ্যবাহী জাহাজ) চলাচল বন্ধ হয়ে যাওয়ায় চট্টগ্রামসহ সারাদেশের বন্দরের বর্হিনোঙরে মাদার ভেসেল (বড় আকারের জাহাজ) থেকে পণ্য খালাস বন্ধ হয়ে গেছে।
মালিকপক্ষ ও সরকারের কাছে পৃথকভাবে দেওয়া ১১ দফা দাবিতে মঙ্গলবার (২৩ জুলাই) রাত ১২টা থেকে সারাদেশে কর্মবিরতি শুরু করে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন।
সংগঠনটি ১১ দফা দাবির মধ্যে মালিকপক্ষের কাছে সাত দফা এবং সরকারের কাছে চার দফা দাবি করে।
মালিকপক্ষের কাছে দেওয়া দাবিগুলোর মধ্যে আছে- নৌযান শ্রমিকদের নিয়োগপত্র ও পরিচয়পত্র প্রদান, সার্ভিস বুক দেওয়া, মৃত্যুর পর ভাতা প্রদান, সি ও ফুড এলাউন্স চালু এবং সামাজিক নিরাপত্তা বিধান।

সরকারের কাছে দেওয়া চার দফা দাবির মধ্যে আছে- নিয়মিত নদীপথ ড্রেজিং, নৌপথে চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করা, নৌপরিবহন অধিদফতরের হয়রানি ও দুর্নীতি বন্ধ করা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌযান ধর্মঘট

২৪ জুলাই, ২০১৯
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ