Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আয়নার বদলে ক্যামেরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

গাড়ির সাইড-ভিউ মিররের জায়গায় এবার থাকবে ক্যামেরা সেন্সর। অনায়াসেই কোনও রকম বাধা ছাড়া করা যাবে গাড়ি পার্কিং। শুনতে অবাক লাগছে! সম্প্রতি এ রকমই আধুনিক ফিচারের গাড়ি নিয়ে এল দক্ষিণ কোরিয়ার বিখ্যাত গাড়ির সংস্থা হুন্ডাই মোবিস।

পরবর্তী প্রজন্মের গাড়িগুলির পার্কিংয়ের সুব্যবস্থার জন্য সাইড-ভিউ মিররের বদলে রাখা হবে ক্যামেরা মনিটারিং সিস্টেম। এ রকম কথাই জানাল হুন্ডাই মোবিস। ইয়নহাপ নামের একটি সংবাদ সংস্থার রিপোর্ট অনুযায়ী, গাড়ি তৈরিতে অত্যাধুনিক প্রযুক্তি নিয়ে আসার জন্য হুন্ডাই মোবিস আধুনিক সেন্সরের প্রযুক্তি নিয়ে বেশ কয়েকটি মোবিলিটি ডেভেলপারের সঙ্গে যুক্ত হয়েছেন।

গাড়ির মধ্যে থাকবে তিনটি উন্নতমানের ক্যামেরা সেন্সর যা ড্রাইভিংয়ের নিরাপত্তা বাড়ানোর পাশাপাশি বøাইন্ড স্পট কমাতেও সাহায্য করবে। আধুনিক প্রযুক্তির সেন্সর নিয়ে হুন্ডাই মোবিসের নয়া এই চিন্তাভাবনা ক্রেতাদের মধ্যে কতটা উত্তেজনার সৃষ্টি করবে তা এখন দেখার বিষয়। সূত্র : দ্য ওয়্যার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ