Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে তিন মাথার শিশুর জন্ম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম


ভারতে তিন মাথার বিরল এক কন্যা শিশুর জন্ম হয়েছে। বিরল এই শিশুর তিন মাথা নিয়ে জন্ম চিকিৎসকদের অবাক করেছে। সোমবার ব্রিটিশ দৈনিক দ্য সান এক প্রতিবেদনে বলছে, ভারতের উত্তর প্রদেশের এতাহ জেলার প্রসূতি এক নারীর প্রচÐ প্রসব বেদনা ওঠার পর তাকে স্থানীয় একটি স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে তিন মাথার এক শিশুর জন্ম দেন তিনি। এ ঘটনায় ওই নারীর পরিবারের সদস্য ও চিকিৎসকরা কিছুটা বিস্মিত হয়ে যান। ওই শিশুর মাথার পেছনের দিকে খুলিতে আরো দুটি অপরিপক্ব বড় মাথা রয়েছে। চিকিৎসকরা বলছেন, শিশুটির মা স্বাভাবিকভাবেই সন্তানের জন্ম দিয়েছেন। জন্মদানের সময় ওই নারী কোনো ধরনের জটিলতার মুখোমুখি হননি। ইন্টারনেট।
ক্ষুদে সাংবাদিকের রিপোর্ট ভাইরাল
ভারতে সোশ্যাল মিডিয়ায় কয়েকদিন ধরেই দাপিয়ে বেড়াচ্ছে ১০ বছরের এক ক্ষুদে রিপোর্টার। সঙ্গী জ্যোতিকে নিয়ে কুরুক্ষেত্রের এ বাসিন্দা প্রাচী রিপোর্টিংয়ে ব্যস্ত। জ্যোতি তার ক্যামেরাপার্সন। মাত্র ১০ বছরেই পাকাপোক্ত রিপোর্টার বনে গেল। অদ্ভুত দক্ষতার সঙ্গে সে বর্ণনা করছে তার এলাকার দুর্দশার কথা। ভারী বৃষ্টির ফলে এলাকায় পানি জমে রয়েছে দিন দুয়েক ধরে। ষষ্ঠ শ্রেনির প্রাচী সেই হাঁটু পানিতে নেমে ভিডিও করে দেখাচ্ছে সেই অবস্থা। একই সঙ্গে জানাচ্ছে এলাকাবাসীর সমস্যা। এনডিটিভি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ