Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

লেখা সুন্দর ও দ্রুতকরণ কর্মশালা

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

হাতের সুন্দর লেখা দেখে কে না মুগ্ধ হয়? পরীক্ষার খাতায় অনেক ছাত্র-ছাত্রীর হাতের লেখা দেখে পরীক্ষকরা স্বাচ্ছন্দবোধ করে একটু বেশিই নম্বর দিতে চায়। এ ডিজিটাল যুগে এখনো অনেক ক্ষেত্রে চাকরি প্রার্থীদের আবেদনটি সহস্তে লিখতে বলা হয়ে থাকে। এ ক্ষেত্রে হাতে লেখা যাতের বেশী সুন্দর ও নির্ভূল তাদের আবেদটিকেই বেশী প্রাধান্য দিয়ে থাকেন কর্তৃপক্ষ। তাই হাতের লেখা গুরুত্ব অপরিসীম। এটি ছিল আছে থাকবে চিরদিন।

এ হাতের লেখা সুন্দর ও দ্রুত করার দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা সম্প্রতি শরীফবাগ আফাস উদ্দিন স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত হয়েছে। আর এ প্রশিক্ষণ কর্মশালায় অংশ গ্রহন করেছেন ওই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ।

প্রশিক্ষক হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রীধারী রিবেল হ্যান্ডরাইটিং ফর ক্লাইমেন্ট চেইজ’র পরিচালক অগাস্ট কাশেদ ইরণ। শরীফবাগ আফাজ উদ্দিন স্কুল এন্ড কলেজে এ প্রশিক্ষণশালায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম এর পক্ষে উপস্থিত ছিলেন উপজেলা সমাসেবা কর্মকর্তা শিবলী জামান।

এ প্রসঙ্গে আফাজ উদ্দিন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ তোফাজ্জল হোসেন বলেন, ভাল ফলাফলের জন্য পড়াশুনার মতই সুন্দর লেখার গুরুত্ব রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লেখা সুন্দর
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ