Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ভিন্ন ধারার ড. মাহবুবুর রহমান মোল্লা কলেজ

প্রকাশের সময় : ৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

রাজধানীর যাত্রাবাড়ী এলাকার শিক্ষাপ্রতিষ্ঠান ড. মাহবুবুর রহমান মোল্লা কলেজ। ২০১০ সালে প্রতিষ্ঠা পাওয়া এ কলেজটি মাত্র চার বছরের মধ্যেই সারাদেশের এইচএসসি পরীক্ষার ফলে ঢাকা বোর্ডে মেধা তালিকায় অষ্টম স্থান অর্জন করেছে। কলেজের প্রতিষ্ঠাতা মাহবুবুর রহমান জানালেন, শিক্ষার্থীদের পাঠদানের জন্য তাদের রয়েছে একঝাঁক মেধাবী শিক্ষক। তাই প্রথম বছর থেকেই তাদের শিক্ষার্থীরা ভালো ফল করে আসছেন। আগামীতে আরো ভালো ফল করার প্রত্যাশা নিয়ে শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে।

যাত্রাবাড়ির কাজলায় প্রতিষ্ঠিত এই কলেজটি আগামী দিনে নটর ডেম, ভিকারুননিসা হিসেবে যাত্রাবাড়ীর ড. মাহবুবুর রহমান মোল্লা কলেজ প্রতিষ্ঠা পাবে এমনটিই প্রত্যাশা।
আধুনিক বিশ্বের শিক্ষার সাথে সমন্বয় রেখে সকলের জন্য উচ্চশিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে শিক্ষামন্ত্রণালয় ও শিক্ষাবোর্ডের অনুমতি নিয়েই এ কলেজটি প্রতিষ্ঠা করা হয়। সেই থেকে শুরু, আর ফিরে তাকাতে হয়নি।
কলেজটিকে রয়েছে অভিজ্ঞ শিক্ষকম-লী, ডিজিটাল লাইব্রেরি, কম্পিউটার ল্যাব, ইন্টারনেট ব্যবস্থা, আধুনিক প্রযুক্তিভিত্তিক শিক্ষা উপকরণ, মানসম্মত শিক্ষার সকল ও সফল ব্যবস্থাও নিশ্চিত করা হয়েছে। কিছু আলাদা বিশেষত্বের কারণে এই কলেজে শিক্ষার্থীরা শিক্ষাগ্রহণে আগ্রহী হয়। এখানে শিক্ষাব্যয় সাধ্যের মধ্যে; ফুলটাইম অভিজ্ঞ নিবেদিত শিক্ষকম-লী; কো-কারিকুলাম কার্যক্রমের জন্য একাধিক ক্লাব, ইংরেজিসহ বিভিন্ন ভাষা শেখার জন্য কোর্স। কলেজটির প্রতিষ্ঠাতা বলেন, মানসম্মত শিক্ষায় প্রয়োজন দক্ষ ও অভিজ্ঞ শিক্ষক। সে বিষয়টি বিবেচনায় এনে আমরা দক্ষ শিক্ষক নিয়োগ দিয়েছি।
শিক্ষকদের বক্তব্য, শিক্ষার্থী সংখ্যা বৃদ্ধি আমাদের প্রধান লক্ষ্য নয়, আমরা মানসম্মত শিক্ষায় বিশ্বাসী। এখান থেকে বের হওয়া প্রতিটি গ্রাজুয়েট দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে মেধার স্বাক্ষর রাখছে, যারা একদিন ওই প্রতিষ্ঠানেরই নেতৃত্ব দেবে। অনেকের মতো মুনাফা অর্জন আমাদের কোন লক্ষ নয়, সেবার মানসিকতা নিয়েই আমরা এই কলেজ প্রতিষ্ঠা করছি। ২০১২ থেকে ২০১৫ পর্যন্ত প্রতিবারই শতভাগ শিক্ষার্থী পাস করেছে এই প্রতিষ্ঠানটি থেকে। কলেজটিতে ভর্তির জন্য ৯ জুন পর্যন্ত আবেদন করা যাবে। ইআইএন নং : ১৩৩৯৬৫ । এছাড়া ভিজিট করতে পারেন এই ওয়েবে িি.িফসৎপনফ.রহভড়
শিক্ষাঙ্গন রিপোট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিন্ন ধারার ড. মাহবুবুর রহমান মোল্লা কলেজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ