Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

ঘোষণা হিজবুল্লাহর
ইনকিলাব ডেস্ক : আংশিকভাবে সিরিয়া ছাড়ার ঘোষণা দিয়েছেন লেবাননের ইরান সমর্থিত শিয়াপন্থী গোষ্ঠী হিজবুল্লাহর প্রধান হাসান নসরুল্লাহ। আল মানার টেলিভিশনে স¤প্রচারিত এক সাক্ষাৎকারে এ ঘোষণা দেন তিনি। সিরিয়ায় আসাদ বাহিনীর হয়ে লড়াই করা হিজবুল্লাহকে নিয়ে পশ্চিমা দুনিয়া ও ইসরায়েলের অস্বস্তি রয়েছে। তিনি বলেন, ইতোমধ্যেই সিরিয়া থেকে আসাদ বাহিনীর সমর্থনে লড়াই করা যোদ্ধার সংখ্যা কমিয়ে আনা হয়েছে। ইন্টারনেট।

আফগানিস্তানে নিহত ১১
ইনকিলাব ডেস্ক : আফগানিস্তানের দক্ষিণাঞ্চলে গাড়িতে করে যাওয়ার সময় একটি ল্যান্ডমাইন বিস্ফোরণে সাত শিশুসহ ১১ জন নিহত হয়েছে। কান্দাহার প্রদেশের খাকরেজ জেলায় ঘটনাটি ঘটেছে বলে স্থানীয় সরকার ও স্বাস্থ্য কর্মকর্তাদের বরাতে জানিয়েছে বার্তা সংস্থা। এ ঘটনায় আরও ৩৪ জন নারী ও শিশু আহত হয়েছে বলে জানিয়েছেন এক ঊর্ধ্বতন স্বাস্থ্য কর্মকর্তা। আহতদের মধ্যে ২২টি শিশু ও আট নারীর জখম গুরুতর বলে জানিয়েছেন তিনি। হতাহতরা সবাই সাহাবি সুফি শাহ আগার মাজার জিয়ারত করতে যাচ্ছিল। রয়টার্স।

সোনার মুকুট
ইনকিলাব ডেস্ক : ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ হনুমানের মূর্তির জন্য আড়াই কেজি ওজনের সোনার মুকুট উপহার দেওয়ার ঘোষণা দিয়েছেন। যে মুকুটটির আনুমানিক বাজারদর হবে প্রায় এক কোটি রুপি। উত্তরপ্রদেশের স্বামী কল্যাণদেবের মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠানে যোগ দিতে শুকরাতাল জেলায় যান উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। শুকরাতালে গঙ্গার ধারে প্রায় ৭৫ ফুটের একটি হনুমানের মূর্তি রয়েছে। সেই হনুমান মূর্তি দর্শন করে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ঘোষণা করেন, ওই হনুমান মূর্তির জন্য তিনি সোনার মুকুট উপহার দেবেন। এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ