Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দিনাজপুরে বন্যার পদধ্বনি, মানুষজন নিরাপদ আশ্রয়ের দিকে ছুটছে

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৯, ২:৪৯ পিএম

দিনাজপুরের আশপাশ দিয়ে বয়ে যাওয়া পূণর্ভবা, আত্রাই ও ছোট যমুনা নদীর পানি বিপদসীমা ছুই ছুই করছে। ইতিমধ্যেই নদীর আশপাশ এলাকায় কয়েক হাজার মানুষ পানি বন্দি হয়ে পড়েছে। ধানের ক্ষেত পানিতে তলিয়ে গেছে। মানুষজন যে যেভাবে পারছে মালামাল নিয়ে নিরাপদ আশ্রয়ের দিকে ছুটে যাচ্ছে।
দিনাজপুর শহরের পূণর্ভবা নদী সংলগ্ন মাহুতপাড়া, হঠাৎপাড়া, মাছুয়াপাড়া, বিরল উপজেলার মাঝাডাঙ্গা, উত্তর খালপাড়া ও পশ্চিম খালপাড়ার অধিকাংশ বাড়ী কোমর পানিতে তলিয়ে গেছে। এসব এলাকার অন্তত ৩’শ পরিবার বাঁধসহ বিভিন্ন উচু স্থানে আশ্রয় নিয়েছে। এছাড়া চিরিরবন্দর উপজেলার আত্রাই নদী এলাকার আশপাশ গ্রামগুলিতে পানি প্রবেশ করেছে।
দিনাজপুর পানি উন্নয়ন বোর্ডের সার্ভেয়ার মোঃ মাহাবুব আলম জানান, দিনাজপুরের আশপাশ এলাকা দিয়ে বয়ে যাওয়া নদীর পানি দ্রুত বাড়ছে। সোমবার সকাল ৮টা পর্যন্ত পূনর্ভবা নদীর পানি ৩২ দশমিক ২০০ মিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বিপদসীমা হচ্ছে ৩৩ দশমিক ৫০০ মিটার।আত্রাই নদীর পানি প্রবাহিত হচ্ছে ৩৯ দশমিক ৩৭০ মিটারে। বিপদসীমা হচ্ছে ৩৯ দশমিক ৬৫০ মিটার। ছোট যমুনা নদীর পানি প্রবাহিত হচ্ছে ২৮ দশমিক ৪০০ মিটার উপর দিয়ে। বিপদসীমা হচ্ছে ২৯ দশমিক ৯৫০ মিটার।
দিনাজপুর জেলা ত্রাণ ও পূণর্বাসন কর্মকর্তা মোঃ মোখলেসুর রহমান মুঠোফোনে জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে বন্যা মোকাবেলায় সকল ধরনের প্রস্তুতি রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ