Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ফাইনালের টিকিটের দাম ১৭ লাখ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

ফাইনালের আগে টিকিট নিয়ে শুরু হয়ে গেছে হাহাকার। ফাইনালে উঠতে না পারা ভারতীয় সমর্থকদের হাতেই আছে বেশিরভাগ টিকিট। তারাই এখন টিকিট বিক্রি করছেন কালোবাজারে। কম্পটন স্ট্যান্ডের দুটি টিকিটের প্রতিটির জন্য ১৬ হাজার ৫৮৪.৮০ পাউন্ড চাইছেন তারা। বাংলাদেশি মুদ্রায় যা ১৭ লাখ টাকা!
অথচ, এই টিকিটের প্রকৃত মূল্য ২৯৫ পাউন্ড। বর্তমানে শুধু এই টিকিটটিই নয়, আরও অনেক টিকিট বিক্রি হচ্ছে ৩ থেকে ৪ হাজার পাউন্ডের মধ্যে। একেকটি টিকিটের দাম বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩ থেকে ৪ লাখ টাকা!
আইসিসির নিয়ম অনুযায়ী, কারোই ব্যক্তিগতভাবে টিকিট হস্তান্তরের অনুমতি নেই। আইসিসি ওয়েবসাইটের মাধ্যমে রি-সেল প্ল্যাটফর্ম রয়েছে। যার মাধ্যমে টিকিট কিনতে চাইলে বৈধ উপায়েই কিনতে পারবেন।
আইসিসি ক্রিকেট বিশ্বকাপের ব্যবস্থাপনা পরিচালক স্টিল এলওর্দি বলেছেন, ‘এটা সত্যিই খুব দুঃখজনক যে, বিভিন্ন অবৈধ সাইট থেকে বেশি দামে টিকিট বিক্রি হচ্ছে। আমরা এটা দমন করার জন্য সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি; কিন্তু সুনির্দিষ্ট আইনের অভাবে আমরা এ ব্যপারে ঠিকমতো ব্যবস্থা নিতে পারছি না।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ