Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

অবশেষে জামিন পেলেন লালু প্রসাদ যাদব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

শেষ পর্যন্ত জামিন পেলেন আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ যাদব। শুক্রবার দেওঘর কোষাগার কেলেঙ্কারি মামলায় তার জামিনের আবেদন মঞ্জুর করল রাঁচি হাইকোর্ট। ৫০,০০০ টাকা এবং মুচলেকা বাবদ তাঁকে ব্যক্তিগত জামিন দিল আদালত। এছাড়া নিজের পাসপোর্টও হাইকোর্টে জমা রাখতে হবে বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। বর্তমানে ঝাড়খন্ডে রাঁচির এক কারাগারে বন্দি রয়েছেন লালু। সেখান তার সঙ্গে সাক্ষাতের বিষয়েও কড়াকড়ি আরোপ করেছে জেল কর্তৃপক্ষ।

গত লোকসভা নির্বাচনে মূলত তার অনুপস্থিতির জেরে নেতৃত্বের অভাবে মুখ থুবড়ে পড়ে রাষ্ট্রীয় জনতা দল। এছাড়া, এই একই কারণে ফাটল দেখা দিয়েছে তার পরিবারের ভিতরেও। লালুর অনুপস্থিতিতে কাজিয়ায় মেতেছেন তার দুই ছেলে তেজস্বী এবং তেজপ্রতাপ যাদব, যার অবধারিত প্রভাব পড়েছে দলের মধ্যেও। আবার ২০১৮ সালেই বড় ছেলে তেজপ্রতাপের বিবাহ বিচ্ছেদ ঘটেছে। লালুপ্রসাদের উপস্থিতি যে কতটা গুরুত্বপূর্ণ, তা বোঝা গিয়েছে নির্বাচনে তার মেয়ে মিসা ভারতীর পাটলিপুত্র কেন্দ্রে দুই বার পরাজিত হওয়ায়। মুক্তির পরে বিবিধ সমস্যা তিনি আদৌ সমাধান করতে পারবেন কি না, তা বোঝা যাবে পটনায় লালুর প্রত্যাবর্তনের পরে। সত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ