Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বান্দরবানে ভারি বর্ষণ অব্যাহত, নিম্নাঞ্চল প্লাবিত

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৯, ৬:২০ পিএম

বান্দরবানে টানা সাতদিন ভারি বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। অবিরাম বর্ষণ অব্যাহত থাকায় সাঙ্গু ও মাতামুহুরী নদীর পানি ক্রমশ বৃদ্ধি পেয়ে বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। সরেজমিনে দেখা গেছে, এই দুই নদীর পানি বিভিন্ন ঝিরি ছড়া দিয়ে শহরে প্রবেশের ফলে বান্দরবানের আর্মি পাড়া, ইসলামপুর, অফিসার্স ক্লাব, বনানী সমীল এলাকা, শেরেবাংলা নগর, সাঙ্গু নদীর তীরবর্তী এলাকাসহ কয়েকটি এলাকা প্লাবিত হয়েছে। এসব এলাকার বাসিন্দারা বিভিন্ন বিদ্যালয়ে নিরাপদ আশ্রয়ে অবস্থান নিয়েছেন।
এছাড়াও বান্দরবান-কেরানীহাট সড়কের বাজালিয়ার বড় দুয়ারা-কলঘর এলাকার রাস্তা বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় গত তিনদিন থেকে বান্দরবানের সাথে সারাদেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।
পাশাপাশি টানা ভারি বর্ষণের ফলে সদরসহ বিভিন্ন উপজেলার ঝুঁকিপূর্ণ এলাকায় পাহাড় ধসের আশঙ্কাও রয়েছে। ঝুঁকিপূর্ণ স্থানগুলো থেকে বাসিন্দাদের নিরাপদ স্থানে সরে যেতে শহরে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং অব্যাহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ