Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

লালমনিরহাটে তিস্তা-ধরলাসহ সবগুলো নদী-নদীর পানি বৃদ্ধি, নিম্নাাঞ্চল প্লাবিত

লালমনিরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৯, ২:১৯ পিএম

টানা দুদিনের ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে লালমনিরহাটের তিস্তা ব্যারেজের ডালিয়া পয়েন্টে তিস্তা নদীর পানি মঙ্গলবার দুপুরে বৃদ্ধি পেয়ে বিপদসীমা ছুঁই-ছুঁই করছে। পানি এখনও বিপদসীমা পার না করলেও যে কোন সময় বিপদসীমা অতিক্রম করতে পারে বলে পাউবো সূত্রে জানা গেছে।
এদিকে, তিস্তা-ধরলাসহ ছোট-বড় সবগুলো নদীর পানি বৃদ্ধি পাওয়ায় পাটগ্রাম উপজেলায় অবস্থিত দেশের বহুল আলোচিত ছিটমহল দহগ্রাম-আঙ্গ্রপোতাসহ হাতীবান্ধা, কালীগঞ্জ, আদিতমারী ও সদর উপজেলার নদী সংলগ্ন চরাঞ্চলগুলো প্লাবিত হয়েছে। ফলে হাতীবান্ধা উপজেলার দোয়ানীতে অবস্থিত দেশের সর্ব বৃহত্তম সেচ প্রকল্প তিস্তা ব্যারাজের ৪৪টি গেট খুলে দিয়ে পানি নিয়ন্ত্রন করছে পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ।
পানি উন্নয়ন বোর্ড ডালিয়া বিভাগের বিভাগীয় প্রকৌশলী রবিউল ইসলাম জানান, তিস্তার পানি ডালিয়া পয়েন্টে মঙ্গলবার সকালে বিপদসীমার ৫ সেন্টিমিটার নীচ দিয়ে প্রবাহিত হয়। তবে যে কোন সময় লালমনিরহাট জেলার তিস্তা নদীর পানি বিপদসীমা অতিক্রম করার সম্ভবনা রয়েছে। আমরা সব সময় প্রস্তুত রয়েছি।



 

Show all comments
  • মোঃ রশিদুল ইসলাম রশিদ ৫ ফেব্রুয়ারি, ২০২১, ৫:২৭ এএম says : 0
    তিস্তা ও ধরলা দুটি বড় নদীর কবলে প্রতি বছর ক্ষতিগ্রস্ত জেলাটির প্রতি সরকারের সু-দৃষ্টি কামনা করছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ