Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সামান্য বৃষ্টিতে কুয়াকাটার সড়ক মিনি খাল

প্রকাশের সময় : ৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

কলাপাড়া উপজেলা সংবাদদাতা : পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মৎস্য বন্দর আলীপুর সড়কটির বেহাল দশা হয়ে পড়েছে। পর্যটন কেন্দ্র কুয়াকাটার প্রবেশ মুখে সড়কের বিভিন্ন পয়েন্টে সামান্য একটু বৃষ্টি হলেই মিনি খালে পরিনত হয়। যানবাহনসহ পথচারীদের চলাচলে একবারেই অনুপযোগী হয়ে পড়েছে। সংস্কার কিংবা মেরামতের কোনে উদ্যোগ না থাকায় পর্যটকসহ এলাকাবাসীদের চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। সরেজমিনে ঘুরে দেখা গেছে, পর্যটন কেন্দ্র কুয়াকাটার প্রবেশ মুখে সড়কটির বিভিন্ন জায়গায় এক থেকে দেড় ফুট পর্যন্ত গভীর গর্ত হয়ে গেছে। একটু বৃষ্টি হলে পরেই গর্তে পানি জমে ছোট ছোট খালে পরিনত হয়। এর ফলে যানবাহন চলাচলের সময় কাদাপানি ছিটকে ব্যবসায়ীদের দোকানের মালামাল নষ্ট হয়ে যাচ্ছে।
এছাড়া সড়কে পানিবদ্ধতার ফলে প্রতিনিয়ত ঘটছে ছোটখাটো দুর্ঘটনা। স্কুল-কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীরা এ সড়কটির কাদাপানি পেরিয়ে চলাচল করছে। আলীপুর বাজার একাধিক ব্যবসায়ীরা জানান, সড়কের বড় বড় গর্তে পানি জমে পানিবদ্ধতা সৃষ্টি হয়েছে।
এছাড়া টলি গাড়ি দিয়ে প্রতিদিন ইট, বালু, সিমেন্ট পরিবহনের কারণে রাস্তার এমন অবস্থা হয় বলে তারা জানিয়েছেন। লতাচাপলি ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. সাইদ ফকির জানান, মৎস্য বন্দর আলীপুর জিরো পয়েন্ট থেকে দক্ষিণ দিকে অগ্রণী ব্যাংক পর্যন্ত ২শ’ গজ মহাসড়ক যেন মিনি খালে পরিনত হয়েছে। এ সড়কটি পানি উন্নয়নে বোর্ডের আওতায়। গুরুত্বপূর্ণ সড়কটি বেহল দশা হওয়ার পরপরই আমি পানি উন্নয়ন বোর্ড আফিসে জানিয়েছি। কিন্তু এখন পর্যন্ত রাস্তাটি সংস্কার করা হয়নি। উপজেলা পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী আবুল খায়ের জানান, এ সড়কটির সংস্কারের দরপত্র আহ্বান করা হয়েছে। আশা করি শীঘ্রই সড়কটি কাজ করা হবে বলে তিনি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সামান্য বৃষ্টিতে কুয়াকাটার সড়ক মিনি খাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ